শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দেশপ্রেম ও দেশ গঠনের শপথ নিয়ে চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের স্বাধীনতা দিবস পালিত

banglapostbd

চট্টগ্রাম প্রতিবেদক:

আজ ২৬ মার্চ। রক্ত অশ্রুস্নাত বিক্ষুব্ধ বিদ্রোহের দিন। বাঙালীর শৃঙ্খলমুক্তির দিন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকা জায়গা করে নেয়ার দিন। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালী। দক্ষিণ এশিয়ার একমাত্র দেশ হিসেবে স্বাধীনতার জন্য সশস্ত্র যুদ্ধে অবতীর্ণ হয়েছিল এ ব-দ্বীপের মানুষ। ইতিহাসের পৃষ্ঠা রক্তে রাঙিয়ে, আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত সৃষ্টি করে একাত্তরের এই দিনে যে সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এ দেশের মানুষ। দীর্ঘ ৯

মাসের মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের সংঘমের বিনিময়ে স্বাধীনতা অর্জন চূড়ান্ত হয়। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের সূচনার সেই গৌরব ও অহঙ্কারের দিন আজ।

এইদিনটি পালন উপলক্ষে চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাব আলোচনা সভার আয়োজন করেন। আজ সন্ধ্যা ৬টায় বাংলাপোস্টবিডিডটকম কার্যালয়ে এই সভা হয়। এই সভায় সংগঠনের আহবায়ক এম. আলী হোসেন সভাপতিত্ব করেন। আলোচনায় অংশ নেন সদস্য সচিব শামসাদ সাত্তার, যুগ্ন আহবায়ক এম.কে মোমিন, আর্থনিউজ২৪ডটকম সম্পাদক ফরহাদ আমিন মুহাম্মদ ফয়সল, নিউজএনএন সম্পাদক এন এ খোকন, সিনিয়র সাংবাদিক মিলন বড়ুয়া, সম্বন্ময় নিউজের লাভলু প্রমুখ। অনুষ্ঠান চলাকালীন সময়ে যারা আউট অফ চট্টগ্রামে ছিলেন তারা মোবাইলে আলোচনায় অংশ নেন। সভা শেষে এক সাংগঠনিক আলোচনায় আগামী ২রা এপ্রিল বিকাল ২টায় বাংলাপোস্টবিডি কার্যালয়ে পরবর্তী আহবায়ক কমিটির সভা করার কথা হয়েছে।