বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দলীয় হত্যার বিচার না হলে ‘বঙ্গবন্ধু’বলার লোক থাকবে না

বিশেষ প্রতিনিধি, ইউএই :

বক্তব্য রাখছেন চাকসুর সাবেক জিএস ড. জমির চৌধুরী
বক্তব্য রাখছেন চাকসুর সাবেক জিএস ড. জমির চৌধুরী

‘দলীয় লোকদের হাতে ত্যাগী নেতারা অকালে খুন হবার পরও সেই চিহ্নিত খুনীদের যদি বিচার না হয়, তবে পরবর্তীতে ‘বঙ্গবন্ধু’ নামটি বলার লোক থাকবে না। কেউ আওয়ামী লীগ করতে এগিয়ে আসবে না।’ শুক্রবার রাতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এম এ রহিমের নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে চাকসুর সাবেক জিএস ড. জমির চৌধুরী এ কথা বলেন। ড. জমির চৌধুরী আরো বলেন, ‘দাঙ্গা-হাঙ্গামা ও সন্ত্রাসবাদ দেশকে এগিয়ে নিতে পারে না। দেশ শাসন করতে হয় মেধা দিয়ে। দেশ পরিচালনা ও রাজনীতিতে তাই মেধাবীদের এগিয়ে আসতে হবে।’

দুবাইয়ের আবির ফ্রুট মার্কেটের বি এন্ড বি হোটেলের বল রুমে নাঙ্গলমোড়া ইউনিয়ন আওয়ালীগের সভাপতি এম এ রহিমের নাগরিক শোক সভা ও দোয়া মাহফিলে শোক সভার আহ্বায়ক এমরানুল হক বাবুলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউএই আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার, দুবাই বিজনেস কাউন্সিলের সহ সভাপতি আইয়ুব আলী বাবুল, আজমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইসমাইল গণি চৌধুরী, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী, সাইফুদ্দীন আহামদ, মোহাম্মদ তাজ উদ্দিন, মোহাম্মদ আইয়ুব, শফিউল আজম মনির।

বক্তারা বলেন, ‘দলীয় লোকদের হাতে রহিমের অকাল মৃত্যু কিছুতেই মেনে নেয়ার মতো নয়। মনের চক্ষুর অভাব বলেই আমরা রহিম ভাইকে হারিয়েছি। খুন করে খুনীরা বিদেশে পালিয়েছে। চিহ্নিত হত্যাকারীদের আওয়ামী পরিবারে যেন আর পূর্ণবাসন দেয়া না হয়। অপরাধ করে বিদেশে পালিয়ে যাওয়া অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সরকার টু সরকার চুক্তিবদ্ধ হবারও জোর দাবী জানাচ্ছি।’ এনামুল হক ও নিজাম উদ্দিনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবিবুর রহমান, শৈবাল বড়ুয়া, জসিম উদ্দিন পলাশ, মোহাম্মদ জামাল উদ্দিন, মোফাচ্ছেল রাশেল প্রমুখ।

উল্লেখ্য, এম এ রহিম চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নাঙ্গলমোড়া শামসুল উলুম সিনিয়র ফাজিল ( ডিগ্রী) মাদ্রাসার গভর্নিংবডির সাবেক সহ-সভাপতি ছিলেন।