মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

লালমনিরহাটে প্রাইমারী শিক্ষক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস: ৩০ জন আটক

lal_89779

স্থগিত দ্বিতীয় দফা পরীক্ষায়ও প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেছে। লালমনিরহাটে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ছয় নারীসহ ৩০ জনকে আটক করেছে ডিবি পুলিশ। আটক সকলেই সাবেক প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেনের নিকটাত্মীয় বলে পুলিশ জানিয়েছে।জানা গেছে, প্রশ্নপত্র ফাসের অভিযোগে গত ৮ ডিসেম্বর ১৭ জেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়। ১৭ জেলা হলো, ঢাকা, রাজবাড়ি, ময়মনসিংহ, নেত্রকোনা শেরপুর, নারায়ণগঞ্জ, কক্সবাজার, রাজশাহী, পাবনা, লালমনিরহাট, খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ, মেহেরপুর, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ। দু দফা তারিখ নির্ধারনের পর শুক্রবার পরীক্ষা গ্রহণ করা হয়।শুক্রবার বিকেলে শহরের দোয়েল আবাসিক হোটেলে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ অভিযান চালিয়ে কয়েকটি কক্ষ থেকে তাদেরকে আটক করে। এ সময় আটককৃতদের নিকট থেকে পরীক্ষার প্রশ্নপত্র ও ২৩টি মোবাইলসেট উদ্ধার করা হয়।
এদের মধ্যে পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন, পৌর ছাত্রলীগের সভাপতি দেবাশিষ, বড়খাতা ইউনিয়ন যুবলীগের সভাপতি আহসান হাবিব লাভলু, বড়খাতা ইউনিয়ন যুবলীগের সদস্য সাফি ও পরীক্ষার্থী শারমিন আফরোজ রয়েছে বলে জানা গেছে।
এ বিষয়ে সদর থানার এসআই লেবু মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।এদিকে ঘটনার পরপরই এডিসি (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা ঘটনাস্থল পরিদর্শন করেন। দীর্ঘদিন যাবত এই চক্রটি প্রশ্নপত্র ফাসের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছে বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে সাধারণ বেকাররা অভিযোগ করেছে।