শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

রুয়েট বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

ruet_31260

 

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) আগামী  ২০ সেপ্টেম্বর থেকে অনির্দষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া শুক্রবার সকাল ১০টার মধ্যে সকল আবাসিক শিক্ষার্থীকে হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিকেলে ক্যাম্পাসে পুলিশের সঙ্গে শিবিরকর্মীদের দফায় দফায় সংঘর্ষের পর রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রুয়েটের ভিসি অধ্যাপক মুহম্মদ রফিকুল আলম বেগ জানান, ক্যাম্পাসে উত্তপ্ত পরিস্থিতির কারণে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আবাসিক ছাত্র-ছাত্রীদের শুক্রবার সকাল ১০টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে শিবিরকর্মীরা বিশ্ববিদ্যালয়ের লে. সেলিম হলে হামলা চালালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ শিবিরকর্মী আহত হন। এর আগে রুয়েট সংলগ্ন অক্ট্রয় মোড়ে পুলিশের সঙ্গে শিবিরকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতেও ৫ শিবিরকর্মী আহত হন। দুপুরে রুয়েট শাখা শিবিরের সেক্রেটারিসহ দুই নেতাকে আটক এবং পরে শহীদ লে. সেলিম হলে তল্লাশি চালিয়ে আরো ১০ কর্মীকে আটক করে পুলিশ।