বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে আদিবাসী তরুণী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

manob bondhon

মীরসরাই প্রতিনিধি : মীরসরাইয়ে আদিবাসী তরুণী ধর্ষণ ও তার পিতার আত্মহত্যায় প্ররোচনা দানকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র ও শিশু-কিশোর মেলা মিরসরাই উপজেলা শাখার নেতাকর্মীরা। এসময় তারা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ও ক্ষতিগ্রস্থ পরিবারকে ক্ষতিপূরণের দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্বরাষ্ট্র সচিব বরাবর স্মারকলিপি পেশ করে।
বৃহস্পতিবার (২১ নভেম্বর) উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে তারা। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বাসদ সংগঠক আব্দুস সালাম, নারী মুক্তি কেন্দ্র কর্মী বিজয়লক্ষ্মী দাশ, ছাত্রফ্রন্ট নেতা ইকবাল হোসেন, হাসান আলী, তসিফ নেওয়াজ চৌধুরী, জুয়েল নাগ ও ধর্ষিতার ভাই সূর্য ত্রিপুরা। বক্তারা তাদের বক্তৃতায় এ ঘৃণ্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ভিকটিমদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, গত ১২ নভেম্বর মীরসরাই উপজেলার তালবাড়িয়া গ্রামের চার লম্পট আলাউদ্দিন (২২), জয়নাল আবেদীন (১৯), সোহাগ (১৮) ও আব্দুর রহিম (২৩) অলিন্দ ত্রিপুরার যুবতী কন্যা মালা ত্রিপুরাকে জোর করে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে পার্শ্ববর্তী জঙ্গলে ধর্ষণ করে। তার পরদিন সন্ধ্যায় অলিন্দ ত্রিপুরা নিজ কন্যার ধর্ষণ মেনে নিতে না পেরে বিষপানে আত্মহত্যা করে। ধর্ষণের ঘটনায় মিরসরাই থানা পুলিশ ধর্ষক আলা উদ্দিন ও জয়নালকে গ্রেফতার করে।

Leave a Reply