শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ভোটের অধিকার ফিরে পেতে আ’লীগকে হঠাতে হবে

khaleda-zia-bangladesh_163192
অবিলম্বে নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, আ’লীগের অধীনে কোনদিন সুষ্ঠু নির্বাচন হয়নি, ভবিষ্যতেও হবে না। খালেদা জিয়া বর্তমান সরকারকে অবৈধ আখ্যায়িত করে বলেন, তাদের দেশ পরিচালনার কোন অধিকার নেই। তিনি বলেন, অবৈধ সরকারের অধীনে কোন উন্নয়ন হয় না। বৃহস্পতিবার বিকেলে নীলফামারী হাইস্কুল মাঠে ২০ দলীয় জোটের জনসভায় খালেদা জিয়া একথা বলেন।খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ উপজেলা নির্বাচনে ভোট ডাকাতি করেছে, কোন ভোট হতে দেয়নি। একতরফা তাদের প্রার্থীদের জয়ী ঘোষণা করেছে। এজন্য দরকার নির্দলীয় নিরপেক্ষ সরকার। বর্তমান নির্বাচন কমিশনকে অবৈধ অথর্ব আখ্যায়িত করে খালেদা জিয়া বলেন, এই কমিশনের অধীনে কোন নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বর্তমান নির্বাচন কমিশনকে অবিলম্বে বাতিলের দাবি জানিয়ে বিএনপি চেয়ারপার্সন বলেন, এরা দায়িত্ব থাকলে মানুষের ভোটের অধিকার থাকবে না।খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। ভোটের অধিকার ফিরে পেতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে অংশ নিতে হবে। এই সরকারকে হঠাতে পারলেই মানুষ ভোটের অধিকার ফিরে পাবে।সরকারের সমালোচনা করে বেগম জিয়া বলেন, এই সরকার মিথ্যার ওপর ভর করে টিকে আছে। ৫ জানুয়ারির নির্বাচনকে অবৈধ উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ভোট কেন্দ্রে কোন মানুষ যায়নি। সংসদে যারা আছেন তাদের জনগণ ভোট দেয়নি। ১৫৬টি আসনে কোন ভোট হয়নি। যারা সংসদে আছেন তারা জনপ্রতিনিধি নয় উল্লেখ করে তিনি বলেন, কারণ এদেরকে কেউ ভোট দেয়নি। তারা জনগণের প্রতিনিধি হয় কী করে? তিনি আরো বলেন, অবৈধ সংসদে নতুন নতুন আইন করা হচ্ছে। সরকার গণবিচ্ছিন্ন বলেই এসব কালো আইন করা হচ্ছে।তিনি বলেন, বিদেশে কোন সংস্থায় দুএকজন নির্বাচিত হলেই স্বীকৃতি পাওয়া যায় না। কারণ গণতন্ত্র না থাকলে কোন দেশে স্বীকৃতি দেবে না। নির্বাচনকে কোন দেশ স্বীকৃতি দেয়নি।
খালেদা জিয়া বলেন, দুর্নীতি করে টাকা কামানোর জন্য বিদ্যুৎ গ্যাসে দাম বাড়ানো হচ্ছে। জনগণের টাকা লুট করে সুইস ব্যাংকে পাচার করেছে সরকার। এখন আবার গ্যাসের দাম বাড়ানো হচ্ছে। জনগণ বিদ্যুৎ গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত মেনে নেবে না। তিনি বলেন, এদের হাতে দেশ নিরাপদ নয়। আইন করে বিচারকদের হাত বেধে দেয়া হয়েছে। বিচারকদের হাত বাধা থাকলে দেশে কোনদিন আইনের শাসন প্রতিষ্ঠিত হবে না।
বেলা ৩টায়  নীলফামারী হাইস্কুল মাঠে ২০ দলীয় জোটের আয়োজিত জনসভা মঞ্চে পৌঁছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
দুপুর ২টায় শুরু হওয়া এ সমাবেশে জোটের স্থানীয় ও জাতীয় নেতারা বক্তব্য রাখেন। জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিছুল আরেফিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য লে. জে.(অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস ও রংপুরের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ সিনিয়র নেতারা এসময় উপস্থিত ছিলেন।