রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বৃহস্পতিবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট

train_151946
ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর থেকে আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। এই টিকিট বিক্রি চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।টিকিট সংগ্রহের জন্য কমলাপুর স্টেশনে রাত থেকেই লাইন দিয়েছেন আগ্রহীরা।বিশেষ করে যারা বাসের টিকিট সংগ্রহ করতে পারেননি তাদের একমাত্র ভরসা এখন ট্রেনের টিকিট।

এবছর ঈদুল আজহা পালিত হবে ৬ অক্টোবর। বাংলাদেশ রেলওয়ে সাধারণ মানুষের নির্বিঘ্নে ঘরে ফেরার জন্য প্রতিবারের মতো এবারও অগ্রিম টিকিট বিক্রি করবে। বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর বিক্রি হবে ১ অক্টোবরের অগ্রিম টিকিট। এরপর যথাক্রমে ২৭, ২৮, ২৯ ও ৩০ সেপ্টেম্বরে দেওয়া হবে যথাক্রমে ২, ৩, ৪ ও ৫ অক্টোবরের টিকিট। সব আন্তনগর ট্রেনের টিকিটের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে দেওয়া হবে।
এদিকে বুধবার কমলাপুর স্টেশনে গিয়ে দেখা গেছে, টিকিট বিক্রিতে যাতে কোন ঝামেলা না হয় এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। টিকিট কালোবাজারী রোধে সিসি ক্যামেরা লাগানোর পাশাপাশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।
 জানা গেছে, আগামী ৩ অক্টোবর থেকে ঈদ পরবর্তী ফিরতি টিকিট বিক্রি হবে।
রেলওয়ের মহাপরিচালক তোফাজ্জল হোসেন জানান, এবার ঈদ উপলক্ষে পাঁচটি বিশেষ ট্রেন চলবে। যাত্রীদের নির্বিঘ্নে ঘরে ফেরার জন্য বাংলাদেশ রেলওয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে বলে মহাপরিচালক জানান।