বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বিমানবন্দরে ১৪ ঘণ্টায় ২১ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

gold_18721

ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর যেন ছোটখাটো এক স্বর্ণের খনি। প্রতি মাসেই ছোট-বড় দু’একটি স্বর্ণের চালান ধরা পড়ছেই। শনিবার দিবাগত রাত ১টা থেকে রবিবার দুপুর নাগাদ ১৪ ঘণ্টার ব্যবধানে বিমানবন্দরের পৃথক তিনটি স্থান থেকে প্রায় ৪২ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। এর মূল্য প্রায় ২১ কোটি টাকা। ঘটনায় জড়িত সন্দেহে চার যাত্রীকে আটকও করা হয়েছে।

শৌচাগারে ৩২ কেজি স্বর্ণ

রবিবার দুপুরে দুবাই থেকে ব্যাংকক হয়ে আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজের শৌচাগারের কমোডের ভেতর থেকে ২৭০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এর ওজন ৩২ কেজি, দাম প্রায় ১৬ কোটি টাকা। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মোহন আলী ও মোহাম্মদ শরীফ নামের দুই যাত্রীকে আটক করা হয়েছে।

ব্যাগে ৫০টি স্বর্ণের বার

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে কাতার এয়ারওয়েজের একটি বিমানে করে দুবাই থেকে ঢাকায় আসেন চট্টগ্রামের বাসিন্দা মোহাম্মদ ইকবাল নামের এক যাত্রী। সন্দেহবসত তাকে আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ইকবালের ব্যাগ তল্লাশি করে ৫০টি স্বর্ণের বার পাওয়া যায়। এর ওজন পাঁচ কেজি ৮৩১ গ্রাম। দাম প্রায় দুই কোটি ৯১ লাখ টাকা। তাকে আটক করা হয়েছে।

কাপড়ে মোড়ানো কোটি টাকার সোনা

শনিবার দিবাগত রাত একটার দিকে আমিরুল ইসলাম নামের এক যাত্রী মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি বিমানে করে ঢাকায় পৌঁছান। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে বেরিয়ে যাওয়ার সময় তার শপিং ব্যাগের ভেতরে কালো কাপড়ে মোড়ানো অবস্থায় চার কেজি ৪০০ গ্রাম ওজনের স্বর্ণের বার পাওয়া যায়। এর দাম এক কোটি ৭৫ লাখ টাকা। তাকে আটক করে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।

উৎস- বাংলাদেশ প্রতিদিন