মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বিপিএল ফিক্সিংয়ের শুনানি শুরু কাল

রোববার রাজধানীর নাভানা টাওয়ারে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় আসরের ম্যাচ ফিক্সিংয়ের শুনানি শুরু হবে।বিপিএলের দ্বিতীয় আসরের ম্যাচ ফিক্সিং ঘটনার অভিযুক্তদের বিরুদ্ধে বিসিবি তদন্ত কমিটি গঠনের ১০১ দিন পর রোববার ট্রাইব্যুনালের কার্যক্রম শুরু হচ্ছে।
শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটির কার্যালয়ে এক সভায় বিষয়টি নিশ্চিত করেন দুর্নীতি বিরোধী ট্রাইব্যুনালের আহ্বায়ক সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী।
বিসিবি লম্বা তদন্ত সম্পন্ন করে নয়জনের বিরুদ্ধে ফিক্সিংয়ে জড়িত থাকায় অভিযোগ দায়ের করেছিল। অপর দিকে নয় জনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের দায়িত্ব ছেড়ে দেয়া হয় ট্রাইবুনালের হাতে। কিন্তু দীর্ঘ সময় বিষয়টি ঝুঁলে ছিল। যে কারণে অভিযুক্ত ক্রিকেটাররা আদালতে মামলা ঠুকে দেয়। ফলে মামলা আর তদন্ত প্রতিবেতদন দুই বিষয় নিয়ে ২৪ নভেম্বর বসছে ট্রাইবুনাল। যদিও ট্রাইবুনাল হবার কথা ছিল ম্যাচ ফিক্সিয়ের তদন্ত প্রতিবেদন প্রকাশের ৪০ দিনের মধ্যে।
রোববার গুলশানের নাভানা টাওয়ারে বিসিবি পুরাতন অফিসে বিচারপতি আবদুর রউফের নেতৃত্বের ট্রাইব্যুনাল কাজ শুরু করেবে। সকাল সাড়ে ১০টায় শুরু হবে ট্রাইবুনালের কার্যক্রম।

 

Leave a Reply