শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বিএনপি এখন বিদেশ নির্ভরশীল দলে পরিণত হয়েছে

obaidul-quader_33411

 

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন বিদেশিদের ওপর নির্ভরশীল দলে পরিণত হয়ে পড়েছে।  তিনি বলেন, বিএনপি বার বার তাদের আন্দোলনে জনগণকে শরিক হওয়ার আহ্বান জানালেও তাদের আহ্বানে জনগণ সাড়া দেয়নি। তাই এখন তারা আন্তর্জাতিক কূটনৈতিকদের কাছে ধরনা দিচ্ছে।

আজ শনিবার ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনের সামনে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৮তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, বিএনপি এখন রাজনীতির চেয়ে আন্তর্জাতিক কুটনৈতিকদের ওপর বেশি নির্ভর হয়ে পড়েছে। তারা ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ কিংবা বিদেশিদের ওপর নির্ভর করে মধ্যবর্তী নির্বাচনের যে স্বপ্ন দেখছে তা কখনই পূরণ হবে না।

তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে বাড়িতে যাতায়াত করতে পারেন সে জন্য সারাদেশের সড়ক ও মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ এবং সংস্কার কাজের জন্য বিভিন্ন টিম তদারকি করছে। মহাসড়কের পাশে যাতে কোনো ধরনের পশুর হাট না বসে সে জন্যও কাজ চলছে।

সংগঠনের সভাপতি শেখ উজ্জ্বলের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সুজিত রায় নন্দী বক্তব্য দেন।