শুক্রবার, ১ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদ্রাসার ২ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন


জাবেদ হোসাইনঃ
চট্টগ্রাম জেলার বার আউলিয়ার সর্দ্দার হযরত যাহেদ শাহ্ (রাঃ) নাম করনে প্রতিষ্ঠিত বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদ্রাসার ২ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন মীরসরাই উপজেলার শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির ।
মাদ্রাসার সুপার মাওলানা আলা উদ্দিনের সভাপতিত্বে মাদ্রাসার সিনিয়র শিক্ষক নুর উদ্দিনের সঞ্চানালয়ে ১ম দিন বুধবার (১৩ ফেব্রুয়ারি) ক্রীড়া দিয়ে সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়। খেলাধুলার মধ্যে ছিল, দৌড়, বিস্কুট খাওয়া, গুপ্তধন উদ্ধার, মুরগির লড়াই,সুইসুতা, চামুচ মার্বেল ইত্যাদি।

২য় দিন (১৪ ফেব্রুয়ারি) নুরানী ছাত্রদের দলগত অনুষ্ঠান ইসলামিক শরীয়ত মোতাবেক বিবাহের আকদ ও জানাযার নামাজের সঠিক নিয়ম,কেরাত, ইসলামি সংগীত, ছড়া কবিতা, ইসলামিক েকৗতুক, জাতীয় সংগীত, আরবী ইংরেজী সংলাপ, বিষয়ভিত্তিক প্রতিযোগিতা এতে ছিল কিরাত, গজল, হামদ, নাত, হাদিস, আজান, দোয়া ও মাসায়েল,এতে অংশগ্রহণ করে মাদ্রাসার প্রায় ৩০০ জন প্রতিযোগি। তাদের মধ্যে বাচাই করে প্রতি দলের ১ম, ২য় এবং ৩য় নির্বাচিত করা হয়।

বিচারকের দায়ীত্বে ছিলেন করের হাট আলিম মাদ্রাসার আরোবী প্রভাষক মাওলানা বনী আমিন, মীরসরাই লতিফিয়া কামিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুহাম্মাদ রিদোয়ান, ঠাকুরদীঘি ইসলামিক শিক্ষাকেন্দ্রর পরিচালক মুহাম্মাদ কাউছার আলম।

উল্লেখ্য যে উক্ত অনুষ্ঠানের বিজয়দের ও মাদ্রাসার প্রতি শ্রেনীর মেধা তালিকায় ১ম, ২য়, ৩য় দেরসহ প্রায় ২৮০ জন্য শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হবে ১৭ই মার্চ বঙ্গবন্ধু শিশু কিশোর দিবস অনুষ্ঠানে।