শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ফেলানী হত্যার পুনর্বিচার শুরু হচ্ছে

phelani-murder_43552

 

ফেলানী হত্যা মামলার পুনর্বিচার কার্যক্রম শুরু হচ্ছে। ভারতের কুচবিহারে বিএসএফের সেক্টর সদর দপ্তরে স্থাপিত জেনারেল সিকিউরিটি ফোর্স কোর্টে মামলার শুনানি অনুষ্ঠিত হবে। ফেলানীর বাবা নুরুল ইসলামের আগামী ১৭ নভেম্বর বিএসএফের আদালতে সাক্ষ্য দেওয়ার কথা ।

বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত পরিচালক মেজর এটিএম হেমায়েতুল ইসলাম। তিনি জানান, বিএসএফের ১৮১ ব্যাটালিয়নের পক্ষ থেকে কমান্ডেন্ট ভিপি বাদলা শুক্রবার দুপুরে টেলিফোনে এ কথা জানিয়েছেন।

সাক্ষ্য দেয়ার জন্য ফেলানীর বাবা নুরুল ইসলাম, বিজিবি পরিচালক ও সরকার পক্ষের আইনজীবীকে রবিবার ভারতে যাওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। পরদিন সোমবার নুরুল ইসলামসহ তিন সদস্যের প্রতিনিধি দলকে বিশেষ আদালতে উপস্থিত উপস্থিত থাকারও অনুরোধ জানিয়েছেন তিনি।

সবকিছু ঠিকঠাক থাকলে রবিবার ভারতের উদ্দেশে যাত্রা করবেন তিন সদস্যের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলের সদস্যরা হলেন নুর ইসলাম, বিজিবির ভারপ্রাপ্ত পরিচালক মেজর এটিএম হেমায়েতুল ইসলাম, সরকার পক্ষের আইনজীবি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন (পিপি)।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর তিন সদস্যের প্রতিনিধি দল সকাল সাড়ে ৯টায় একই আদালতে সাক্ষ্য দেয়ার জন্য ভারতের উদ্দেশ্যে রওয়ানা হয়। কিন্তু পুনর্বিচার কার্যক্রম স্থগিত হওয়ায় লালমনিরহাট জেলার বড়বাড়ি থেকে ফিরে আসেন।

ফেলানীর বাবা নুরুল ইসলাম জানান, তাকে ভারতে যাওয়ার উদ্যেশ্যে শনিবার বিজিবি কুড়িগ্রাম সদর দপ্তরে ডাকা হয়েছে । হত্যার সুষ্ঠু বিচার পেলে তার মেয়ের আত্মা শান্তি পাবে বলে জানান তিনি।