বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

নিরক্ষরতা দূরীকরণে আরো এক কদম

Mirsarai Book Pic 02.01

তিলক বড়ুয়া : দেশ থেকে নিরক্ষতার অভিশাপ দূর করার পথে জাতি আরো এক কদম এগিয়ে গেল মন্তব্য করেছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। আজ বুধবার দুপুর ১২টায় মীরসরাই উপজেলা টিডিসি হলে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বিণামূল্যে নতুন বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন আওয়ামীলীগ সরকার পুণরায় ক্ষমতায় এলে এ ধারা অব্যাহত থাকবে। এসময় তিনি দশজন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীর হাতে বই তুলে দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মীরসরাই উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, পৌর মেয়র এম শাহজাহান প্রমুখ।
এদিন উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে সর্বমোট ১,০৩,৪৮৩ জন শিক্ষার্থীর মাঝে ৮,৬৪,৭৪৭ কপি বই বিতরণ করা হয়। এর মধ্যে প্রাথমিক পর্যায়ের ৫৩,৫০০ জন শিক্ষার্থীর মাঝে ২,৫০,৭০০ কপি, ইবতেদায়ী ও দাখিল পর্যায়ের ১৮,৬৫০ জন শিক্ষার্থীর মাঝে ১,৭৫,৯০০ কপি এবং মাধ্যমিক পর্যায়ের ৩১,৩৩৩ জন শিক্ষার্থীর মাঝে ৪,৩৮,১৪৭ কপি বই বিতরণ করা হয়।
এদিকে বছরের শুরুতেই নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীদের বেশ উৎফুল্ল দেখা গেছে। মীরসরাই এসএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র মোহাম্মদ নিয়াজ উদ্দিন চৌধুরী নিপু সানন্দে বলে, বছরের শুরুতেই সবকটি নতুন বই হাতে আমি পেয়ে খুব আনন্দিত। একই বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিাভাবক উত্তম বড়ুয়া জানান, যে সরকারই ক্ষমতায় আসুক না কেন উন্নয়নের এ ধারা যেন অব্যাহত থাকে এটাই সাধারণ মানুষের প্রত্যাশা।

Leave a Reply