শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দুর্গাপূজা উপলক্ষে খালেদা জিয়া শুভেচ্ছা

images_154335
শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে হিন্দুধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ সবাই মিলে দুর্গাপূজার আনন্দ ভাগাভাগি করে নিতে হবে। তিনি দুর্গাপূজায়  যেকোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণনির্বিশেষে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান।

খালেদা জিয়া সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান। বিবৃতিতে তিনি হিন্দুধর্মালম্বীদের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করেন।
খালেদা জিয়া বলেন, যুগ যুগ ধরে শারদীয় দুর্গাপূজা বাংলাদেশসহ উপমহাদেশের বাংলাভাষী জনগোষ্ঠীর হিন্দুসম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।সুদীর্ঘকাল ধরে ধর্মীয় এই উৎসবটি সাড়ম্বরে পালিত হয়ে আসছে।বাংলাদেশেও দুর্গাপূজা সব সময় উৎসবমুখর পরিবেশে পালিত হয়।
বিএনপির চেয়ারপারসন বলেন, দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হলো হিংসা, লোভ ও ক্রোধরূপী অসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা, যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে। সেই বাণীকে আত্মস্থ করেই দুর্গাপূজার উৎসবের  আনন্দ সকলে মিলে ভাগ করে নিতে হবে। তিনি বলেন, আমরা সংখ্যাগুরু-সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাস করি না।আমরা সবাই বাংলাদেশী- এটাই হোক আমাদের বড় পরিচয়। বিবৃতিতে তিনি শারদীয় দুর্গোৎসবের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন।