মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

তারেককে ভারত সফরের আমন্ত্রণ মোদীর

modi_tarak_404210536_103760

নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর পরই ভারত সফরের আমন্ত্রণ পেলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। এদিকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর নরেন্দ্র মোদীকেও সর্বপ্রথম অভিনন্দন জানিয়েছেন তারেক রহমান।
শপথ গ্রহণের পরপরই তারেক রহমানের পক্ষ থেকে তার লিখিত শুভেচ্ছা বার্তাটি প্রধানমন্ত্রী মোদীর হাতে পৌঁছে দেন বিজেপির সেন্ট্রাল ফরেন অ্যাফেয়ার্স সেক্রেটারি বিজে জলি।এ বার্তা পেয়ে তিনি তারেক রহমানকে তার দল ও সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তারেক রহমানকে ভারত সফরের আমন্ত্রণ জানান। বিজে জলি টেলিফোনে তারেক রহমানকে এ তথ্য জানান।
বিএনপির যুক্তরাজ্য বিষয়ক তারেক রহমানের উপদেষ্টা হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। লন্ডনে অবস্থানরত তারেক রহমানের পক্ষ থেকে জানানো হয়, তিনি তার বার্তায় ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলেছেন, আপনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ-ভারত এবং বিএনপি-বিজেপির পারস্পরিক সম্পর্ক অতীতের চেয়েও জোরদার হবে। সার্কের গুরুত্বপূর্ণ দেশ হিসেবে আপনি এ অঞ্চলের সার্বিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবেন বলে আমি প্রত্যাশা করি। আপনার মাধ্যমে দুই দেশ ও দুই দলের মধ্যে সম্পর্কের এক নতুন দিগন্তের সূচনা হবে।