সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ছাত্রলীগের ১০ নেতাকর্মী ঢাবি থেকে বহিষ্কার

du_123212

ঢাকা বিশ্ববিদ্যালয়ে মল চত্বরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় প্রাথমিকভাবে সূর্যসেন হল ছাত্রলীগের ১০ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর আগে তাদেরকে ছাত্রলীগ থেকেও বহিষ্কার করা হয়েছিল। এছাড়া ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আরও দুইজনকে শোকজ করা হয়েছে। এদিকে হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বাদী হয়ে ১২ জনকে আসামী করে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেছেন।
এক বছরের জন্য বহিষ্কৃতরা হলেন রাষ্ট্রবিজ্ঞান দ্বিতীয় বর্ষের ছাত্র মিজান, ইতিহাস চতুর্থ বর্ষের শিক্ষার্থী শরীফ, ফিন্যান্স বিভাগের জাকির ও সোহাগ, দর্শন বিভাগের মাস্টার্সের আব্দুল হামিদ এবং ম্যানেজম্যান্ট বিভাগের প্রথম বর্ষের বিদ্যুৎ । ছয় মাসের জন্য বহিষ্কৃতরা হলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের মেহেদী, সমাজ বিজ্ঞান বিভাগের রাহাত, সংস্কৃত বিভাগের পারভেজ ও নোবেল। এছাড়া ঘটনায় জড়িত থাকার অভিযোগে খোকন ও মোখলেস নাম অপর দুই শিক্ষার্থীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এ শাস্তি বাড়তে পারে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী।
উল্লেখ্য, সোমবার রাত সাড়ে আটটার দিকে ঢাবির মলচত্বরে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে গেলে সূর্যসেন হল শাখা ছাত্রলীগের ৩০-৪০জন নেতাকর্মী চাপাতি, রড, স্ট্যাম্প, হকস্টিক ও দেশীয় অস্ত্রসহকারে তাদের ওপর হামলা চালায়। এতে নয় সাংবাদিক আহত হয়। পরে রাতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রায় ৬০-৭০জন সাংবাদিক উপচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সাথে দেখা করেন। এসময় তিনি যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

উৎস- যুগান্তর