বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

খালেদাকে ৩ সেপ্টেম্বর আদালতে হাজির হওয়ার নির্দেশ

khaleda-zia_128200

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দু’টির সাক্ষ্যগ্রহণের তারিখ ফের পিছিয়েছে। আগামী ৩ সেপ্টেম্বর পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন আদালত। ওই দিন আসামিপক্ষকে আপিল বিভাগের আদেশ দাখিল, অন্যথায় খালেদাকে আদালতে হাজির হতে মৌখিক ভাবে নির্দেশ দিয়েছেন।রোববার পুরান ঢাকার বকশীবাজার এলাকায় আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত তৃতীয় বিশেষ জজ বাসুদেব রায়ের আদালতে আসামিপক্ষ সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন করেন আসামিপক্ষ।
এদিন সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়ার আইনজীবীরা মামলা দু’টির বিচারক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করায় সুপ্রিমকোর্টে রিট বিচারাধীন রয়েছে।
খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ত‍াহেরুল ইসলাম তৌহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১৯ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।
চার্জ গঠন করা হয় খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ মামলা দু’টির অপর আট আসামির বিরুদ্ধেও।
ওই দিন খালেদার উপস্থিতিতে মামলা দুটির চার্জ শুনানি শেষে অভিযোগ গঠন করেন ঢাকা তৃতীয় ও বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।