সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট অপারেশন বন্ধ

index_151956
ইউনাইটেড এয়ারওয়েজের সব ধরনের ফ্লাইট অপারেশন বন্ধ হয়ে যাচ্ছে। কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতির কারণে কর্তৃপক্ষ বৃহস্পতিবার থেকে ফ্লাইট অপারেশন বন্ধ ঘোষণা করেছে।
বুধবার বিকেল ৫টায় উত্তরায় ইউনাইটেড এয়ারওয়েজের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফ্লাইট বন্ধের ঘোষণা দেন  ইউনাইটেড এয়ারওয়েজের পরিচালক (অপারেশন) ক্যাপ্টেন ইলিয়াছ।
তিনি জানান, বৃহস্পতিবার থেকে ইউনাইটেডের সব ফ্লাইট অপারেশন কার্যক্রম বন্ধ হয়ে যাচ্ছে। উড়োজাহাজের জ্বালানি ও ইনফ্লাইট খাবার না থাকাসহ নানা কারণে বৃহস্পতিবার থেকে আর কোনো ফ্লাইট পরিচালনা করা সম্ভব হবে না।
সংবাদ সম্মেলনে এয়ারলাইন্সের হেড অব মার্কেটিং আফতাব, ডিরেক্টর ফ্লাইট অপারেশন ক্যাপ্টেন ইলিয়াস, ক্যাপ্টেন ওয়াহিদ, ডিরেক্টর প্রশাসন উইং কমান্ডার (অব.) ফেরদৌস, ডিরেক্টর কাস্টমার সার্ভিস ফরহাদ, শাহাবসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, নতুন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাউকে না পাওয়ায় বিগত দুই দিন ধরে ফ্লাইট অপারেশন পরিচালনায় চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছে। বুধবার ঢাকা-দোহা-মাস্কাট, ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইটসহ চারটি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল হয়।
জানা গেছে, অব্যাহত লোকসান আর অব্যবস্থাপনার কারণে কোম্পানির পরিচালকদের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। পুরনো উড়োজাহাজ দিয়ে ফ্লাইট চালানোর কারনে দু’ বছর যাবত অব্যাহত লোকসান দিয়ে আসছে কোম্পানিটি। সোমবার কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে পরিচালকরা বাক বিতণ্ডায় জড়িয়ে পড়েন। অভ্যন্তরীণ কোন্দলের জেরে  মঙ্গলবার কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাছবিরুল আহমেদ চৌধুরী পদত্যাগ করেন। এরপর থেকে সংস্থাটিতে চরম বিশৃঙ্খলা দেখা দেয়।