রবিবার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

আন্দোলন না মানলে কঠোর কর্মসূচী : বিএনপি

url-300x187
খবরিকা ডেস্ক : সরকার আগামীকাল বৃহস্পতিবার অবরোধ কর্মসূচির মধ্যে দাবি না মানলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে। নির্বাচনের তফসিল বাতিল ও নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ১৮দলীয় জোটের টানা ১৩১ ঘন্টার অবরোধের ৫ম দিন বুধবার অজ্ঞাত স্থান থেকে এক ভিডিও বার্তা বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ এ হুঁশিয়ারি দেন। বিরোধী জোটের দ্বিতীয় দফা অবরোধ শেষ হবে আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৫টায়।
অজ্ঞাত স্থান থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো সালাহউদ্দিনের ওই ভিডিও বার্তায় বিএনপি যুগ্ম-মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীকে বলছি, এখনো সময় আছে। একতরফা নির্বাচনের তফসিল স্থগিত করুন। দেশ ও জাতির স্বার্থে অন্তর্ঘাতের পথ পরিহার করুন। বৃহস্পতিবারের মধ্যে দাবি মেনে নেয়ার ঘোষণা না দিলে আরো কঠোর কর্মসূচি দিতে আমরা বাধ্য হবো।’
এদিতে গত শনিবার ভোর ৬ টায় শুরু হওয়া বিরোধী জোটের দ্বিতীয় দফা অবরোধ কর্মসূচি প্রথমে গত মঙ্গলবার ভোর ৬টায় শেষ হওয়ার কথা থাকলেও বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা ও দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে পুলিশ গ্রেফতার করার পর সালাহউদ্দিন আগামী বৃহস্পতিবার বিকাল পর্যন্ত কর্মসূচি বাড়ানোর কথা জানান। দু’দফা অবরোধ কর্মসূচিতে সারাদেশে ৪০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। বিপুলসংখ্যক যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। তাছাড়া রেললাইনে নাশকতা ও যানবাহনে ছোঁড়া বোমায় হতাহত হয়েছে অনেক মানুষ।

 

Leave a Reply