শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

অতীতের যে কোন সময়ের চেয়ে নিবাচন সুষ্ঠু হয়েছে : কাদের

kader-obaidul_83394
যোগাযোগ মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যে কোনো স্থানীয় সরকার (উপজেলা পরিষদ) নির্বাচনের চেয়ে এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।মঙ্গলবার সকালে দলের সভানেত্রীর ধানমণ্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সদ্য সমাপ্ত পাঁচ দফা উপজেলা নির্বাচন বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
আগামীতে স্থানীয় সরকার নির্বাচনগুলো দলীয়ভাবে করার বিষয়ে ভাবা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের অধীনে সাত হাজারের বেশি স্থানীয় সরকার নির্বাচন হয়েছে; যার সবগুলোই অবাধ ও সুষ্ঠু হয়েছে দাবি করেন তিনি।
যোগাযোগ মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। সিটিতে তারা (বিএনপি) জয়ী হলেও উপজেলায় আওয়ামী লীগ বেশী আসনে জয়ী হয়েছে। উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এতে মানুষ উৎসাহ নিয়ে ভোট দিয়েছে। বিএনপিকে মিথ্যা অভিযোগ আরোপের সংস্কৃতি থেকে বের হয়ে আসারও আহ্বান জানান মন্ত্রী।ওবায়দুল কাদের জানান, উপজেলা নির্বাচনে দলের তৃণমূলের অবস্থা সম্পর্কে তাদের ধারণা হয়েছে। আগামীতে এর আলোকে তৃণমূলকে আরো শক্তিশালী করা হবে।