শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সামনের ঈদের কাজ নিয়ে সময় কেটে যাচ্ছে নাদিয়ার

খবরিকা ডেক্সঃ মডেলিং দিয়ে শুরু করলেও এখন নাটকের মুখ হিসেবেই পরিচিত অভিনেত্রী সালহা খানম নাদিয়া। মিডিয়াতে তার আগমন হয়েছিল ২০০৮ সালে, মোস্তফা সরয়ার ফারুকীর একটি প্রামাণ্য নাটকের মাধ্যমে। এরপর বেশ কিছু নাটক এবং বিজ্ঞাপন দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। সব মিলিয়ে বর্তমান দিনকাল কেমন যাচ্ছে জানতে চাইলে নাদিয়া বলেন, বেশ ভালো। সামনের ঈদের কাজ নিয়ে সময় কেটে যাচ্ছে। গত ঈদে বেশ কিছু নাটকে কাজ করেছেন। সাড়া কেমন মিলেছে? তিনি বলেন, সাগর জাহানের ‘মাহিনের নীল তোয়ালে’ ও মাহমুদুর রহমান হিমির ‘আবারো’ থেকে খুব সাড়া পেয়েছি। এ ছাড়া সমপ্রতি আনন্দ কুটুমের পরিচালনায় ‘আলো আঁধারের কাব্য’ নামের একটি নাটক প্রচার হয় এনটিভিতে।

এ নাটকটি থেকেও অনেক সাড়া পেয়েছি। এখন ব্যস্ততা কি নিয়ে? নাদিয়া বলেন, নাটক নিয়েই ব্যস্ত। ঈদ মিশনে রয়েছি বলতে পারেন। ঈদের বেশ কিছু নাটকে অভিনয় করছি। এদিকে মাছরাঙা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘রঙিন ফানুস’ নামে আমার একটি নাটক প্রচার হয়েছে। যেখানে আমি, জোভান, মুনিরা মিঠু ও মাজনুন মিজান অভিনয় করেছি। এ ছাড়া দুটি ধারাবাহিক এখন প্রচার হচ্ছে। এর একটি অরণ্য ইমনের ‘ফ্যামিলি ফ্যান্টাসি’ ও অন্যটি সাজ্জাদ সুমনের ‘ছলেবলেকৌশলে’।

এ ছাড়া আরো অভিনয় করেছি ‘অঙ্েিজন’, ‘ঊনিশ কুড়ি একুশ’ ও ‘বিন্দু ও বৃত্ত’ শীর্ষক নাটকগুলোতে।

এখনকার টিভি নাটকের মান কেমন মনে হচ্ছে? উত্তরে নাদিয়া বলেন, আমি নাটকের মান নিয়ে কথা বলার মতো এমন কেউ এখনো হইনি। তবে এটা বলতে পারি যদি সময় নিয়ে কাজ করা যায় তাহলে ভালো নাটক তৈরি করা সম্ভব। কারণ আমাদের দেশে অনেক ভালো আর্টিস্ট এবং ডিরেক্টর আছেন যারা সময় নিয়ে শুটিং করলে অনেক ভালো কিছু করা সম্ভব। নাটকের পাশাপাশি নাদিয়াকে মাঝে মাঝে শর্টফিল্মে অভিনয় করতে দেখা যায়। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি কয়েকটি শর্টফিল্মে অভিনয় করেছি। যার প্রত্যেকটি দর্শক ভালোভাবে নিয়েছে।

বিশেষ করে ‘মায়া’ (জোভান আর আমি) ও দূরবীন (তাহসান আর আমি) করে ব্যাপক সাড়া পেয়েছি। শর্টফিল্ম দুটির পরিচালনায় ছিলেন ভিকি জাহেদ। ঈদের আরেকটি শর্টফিল্মে অভিনয় করেছি।

নাম ‘দ্য হিরো’। টাইগার মিডিয়ার ব্যানারে এটি পরিচালনা করেছেন ভিকি জাহেদ। এদিকে সামপ্রতিক সময়ে ‘জুঁই’ নারিকেল তেল ও ‘যমুনা’ এসির বিজ্ঞাপনে মডেল হয়ে বেশ প্রশংসিত হয়েছেন এ পর্দাকন্যা। সিনেমার ব্যাপারে কি ভাবছেন জানতে চাইলে তিনি বলেন, ভালো স্ক্রিপ্ট পেলে অবশ্যই সিনেমায় কাজ করবো। তবে এখন নয়। এ বিষয়ে আমাকে আরো প্রস্তুতি নিতে হবে। আপাতত নাটক, টেলিফিল্ম, শর্টফিল্ম, বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও ছাড়া অন্য কোনো কাজ করবো না। বিয়ে করা নিয়ে কি ভাবছেন জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, করা তো দূরে থাক আমি এখন বিয়ের ভাবনা মাথায়ও আনি না।