শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইতে সাংবাদিকদের একত্রিত করার জন্য গণপূর্তমন্ত্রীর উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত ঃ প্রেস ক্লাবের কমিটি ভেঙ্গে নির্বাচন দাবী সাংবাদিক নেতাদের

mirsarai-press-photo-23-09-2016

নিজস্ব প্রতিনিধি : মীরসরাইয়ের সাংবাদিকদের সকল গ্র“পিং অবসান, সকল সাংবাদিককে একই সংগঠনে একিভূত হওয়ার জন্য উদ্যোগ নেন মীরসরাইয়ের সাংসদ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। গত ১৫ সেপ্টেম্বর মীরসরাই প্রেস ক্লাবের মত বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পূর্তমন্ত্রী মীরসরাইয়ের সাংবাদিকদের একাধিক সংগঠনে বিভক্ত হওয়া নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি বলেন, সাংবাদিকরা হলো সমাজের বিবেক। সাংবাদিকরা যদি সবাই সকল অন্যায়, অত্যাচার ও দূর্ণীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয় তাহলে সমাজে শান্তি ফিরে আসবে। কিন্তু সাংবাদিকরা যদি নিজেরা বিভক্ত হয়ে পড়ে তাহলে তারা কীভাবে জাতিকে পদ দেখাবে। তাই সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। মিরসরাইয়ের সাংবাদিকদের একত্রিত করে মিরসরাই প্রেস ক্লাবের নতুন কমিটি দেওয়ার জন্য এসময় তিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান ও মীরসরাই পৌরসভার সাবেক মেয়র এম শাহজাহানকে নির্দেশ দেন।

মন্ত্রীর নির্দেশে মিরসরাই পৌরসভার সাবেক মেয়র এম শাহজাহান শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে মীরসরাই মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে মীরসরাই সাংবাদিক ইউনিয়ন, মিরসরাই রিপোর্টার্স ইউনিটি ও বারইয়ারহাট প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সাথে বসেন।

এসময় বক্তব্য রাখেন মীরসরাই সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাহবুব রহমান পলাশ, ি

মীরসরাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহাদাৎ হোসেন চৌধুরী, বারইয়ারহাট প্রেস ক্লাবের সভাপতি নয়ন ধুম। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক রাজিব মজুমদার, আমিনুল হক, নাজমুল হাসান, মোহাম্মদ ইউসুফ, রনজিত ধর, আনোয়ারুল হক নিজামী, ইমাম হোসেন , কামরুল ইসলাম, তৌহিদুল ইসলাম প্রমুখ।

বৈঠকে এম শাহজাহান বলেন, মীরসরাইয়ের সাংবাদিকদের সকল সংগঠনের নেতৃবৃন্দের সাথে তিনি কথা বলবেন এবং শীঘ্রই সাংবাদিকদের ঐক্যমত্যের ভিত্তিতে মীরসরাই প্রেস ক্লাবের নির্বাচন প্রক্রিয়া শুরু করবেন।

এসময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, প্রেসক্লাব হলো প্রকৃত সাংবাদিকদের সংগঠন। কিন্তু মীরসরাই প্রেস ক্লাব প্রকৃত সাংবাদিকদের বাদ দিয়ে রাতের আধারে একটি কাগুজে কমিটি ঘোষণা করেছে। সাংবাদিকদের না রেখে বরং কিছু অসাংবাদিককে ও রাখা অত্যন্ত দুঃখজনক। মীরসরাই প্রেস ক্লাবের নতুন কমিটি গঠনের জন্য উদ্যোগ নেওয়ায় গণপূর্তমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আমরা চাই সদ্য গঠিত হওয়া মীরসরাই প্রেস ক্লাবের কমিটি ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ আহ্বায়ক কমিটি গঠন করে সকল সাংবাদিককে সদস্য করে দ্রুত সময়ের মধ্যে যেন নির্বাচন দেওয়া হয়।