শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. এমরানের সাথে জাতীয় কবিতা মঞ্চ দুবাই শাখার সৌজন্য সাক্ষাৎ

monir manna

মনির উদ্দিন মান্না:

এই পথ চলা আঁকাবাঁকা মেঠো পথে
পথ যেন না হারায় প্রতিজ্ঞ মনান্তরে
এই কঠিন পরিক্রমা পেরুলেই আসবে
সফলতা সার্থক বর্ণিল একটি পৃথিবী
তোমাদের ভালবাসা হবে ফুলেল
অমর হবে শতাব্দী… কবি মুছা।

mucha

প্রবাসী কবি ও সাহিত্যিকদের কাব্যের ছোঁয়ায় ও মন নিংজনো প্রবাসী বাংলাদেশের কবি ও সাহিত্যিক দের জাতীয় কবিতা মঞ্চের সংগঠন।  প্রবাসীদের ভালোবাসায় খুব অল্প সময়ে মধ্যে জায়গা করে নিয়েছে জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত শাখা।
সংযুক্ত আরব আমিরাত আবুধাবীস্থ বাংলাদেশ দ্রুতাবাসের সম্মানিত রাষ্ট্র দূত ডঃ ইমরান এর সাথে জাতীয় কবিতা মঞ্চ এর সভাপতি কবি মুহাম্মদ মুসা এর সাথে এক সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এই সময় আরো উপস্হিত ছিলেন জাতীয় কবিতা মঞ্চের আরব আমিরাত শাখার উপদেষ্টা মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া। জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত শাখার উদ্যোগে আন্তর্জাতিক শ্রমিক দিবস কবিতা উৎসব ১৬। এই উপলক্ষে বর্ণাঢ্য সাহিত্য এবং সাংস্কৃতিক অনুষ্ঠান মালার উদযাপনের পরিপ্রেক্ষিতে এই একান্ত সাক্ষাৎ অনুষ্ঠিতহয়। তিনি প্রবাসের সকল কবি ও লেখকদের সাহিত্য বিষয়ে খোঁজ খবর নেন এবং প্রবাসে বাংলা ভাষার সাহিত্য চর্চা প্রতি অনুপ্রাণিত হন। বাংলাদেশের শ্রমিকদের কষ্ট দুর্দশা লাঘবে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
তার যুগান্তকারী কর্ম তৎপরতায় দ্রুতাবাসের শৃঙ্খলা ফিরে এসেছে নতুন মাত্রায় অগ্রযাত্রা তরান্বিত হচ্ছে সদা হাস্য উজ্জল ও সাদা মনের মানুষ টি। বাংলাদেশের একজন সফল প্রতিনিধি হিসেবে খ্যাতি অর্জন করেছেন ।তিনি জাতীয় কবিতা মঞ্চের অনুষ্ঠান সম্পর্কিত মূল্যবান দিক নিদের্শনার আলোকপাত করেন বরাবরে বাংলা সৃজনশীল সাহিত্য সাংস্কৃতির প্রতি আগ্রহ প্রকাশ করেন জাতীয় কবিতা মঞ্চের পক্ষ থেকে অনুষ্টানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়। তিনি কবি লেখক সাহিত্য অনুরাগী সকলের শুভ কামনা ব্যাক্ত করেন।জাতীয় কবিতা মঞ্চের শুভ কামনা করেন।