রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মুক্তির আগেই ‘বাহুবলি-টু’র আয় ৫০০ কোটি!

bahuboli20170201153505

বিনোদন ডেস্ক :২০১৭ সালের বহুল প্রতীক্ষিত সিনেমা বাহুবলি-টু বা বাহুবলি-দ্য কনক্লুশন। আগামী ২৮ এপ্রিল মুক্তি পাচ্ছে সিনেমাটি। বর্তমানে চলছে সিনেমাটির পোস্ট-প্রোডাকশনের কাজ। এরই মধ্যে সিনেমাটির প্রদর্শন স্বত্ব বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে। আর এ থেকে মুক্তির আগেই ৫০০ কোটি রুপি আয় করেছে বাহুবলি-দ্য কনক্লুশন

২০১৫ সালে মুক্তি পেয়েছে বাহুবলি-দ্য বিগিনিং। সিনেমাটির সিক্যুয়েল বাহুবলি-দ্য কনক্লুশন। তেলেগু, তামিল এবং হিন্দি এই তিন ভাষাসহ বেশ কয়েকটি ভাষায় ডাবিং করে সিনেমাটি মুক্তি দেয়া হবে। সিনেমাটির হিন্দি সংস্করণের স্বত্ব কিনেছেন জনপ্রিয় নির্মাতা করন জোহরের প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশন। এর জন্য তিনি রেকর্ড সংখ্যক অর্থ প্রদান করেছেন। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

ভারতীয় ইন্ডাস্ট্রি ট্র্যাকার রমেশ বালা মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটি টুইটে জানিয়েছেন, সিনেমাটির হিন্দি সংস্করণের স্বত্ব ১২০ কোটি রুপিতে বিক্রি হয়েছে। এর আগে বাহুবলি-দ্য বিগিনিং সিনেমাটি মুক্তির পর প্রথম ভারতীয় দক্ষিণী ডাবিং সিনেমা হিসেবে ১০০ কোটির মাইলফলক স্পর্শ করেছিল।

এছাড়া বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটি তেলেগু স্বত্ব বিক্রি হয়েছে ১৩০ কোটি রুপি মূল্যে। ৪৭ কোটি রুপি দিয়ে সিনেমাটির তামিল স্বত্ব বিক্রি হয়েছে। যা কিংবদন্তি অভিনেতা রজনীকান্তের সিনেমা বাদে যেকোনো সিনেমার ক্ষেত্রে সর্বোচ্চ। এছাড়া কেরালায় ১০ কোটি রুপি, কর্ণাটকে ৪৫ কোটি রুপি এবং ভারতের বাইরে উত্তর আমেরিকায় ৪৫ কোটি রুপিতে সিনেমাটির স্বত্ব বিক্রি হয়েছে।

আরো জানা গেছে, বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটির হিন্দি ভাষায় স্যাটেলাইট স্বত্ব ৫১ কোটি রুপি মূল্যে কিনে নিয়েছে সনি টিভি নেটওয়ার্ক। যা কোনো ডাবিংকৃত সিনেমার ক্ষেত্রে সর্বোচ্চ এবং কোনো আঞ্চলিক সিনেমার জন্য সনি কর্তৃপক্ষ এ পরিমাণ অর্থ প্রদান করছে। এছাড়া এটি কোনো হিন্দি সিনেমার চেয়েও নাকি বেশি। এর আগে বাহুবলি-দ্য বিগিনিং সিনেমার স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছিল ৪৫ কোটি রুপিতে। সিনেমাটি নিয়ে দর্শকের আগ্রহ বেশি থাকায় এবার মূল্য বেড়েছে বলে ধারণা করা হচ্ছে।