সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

দেশে উর্দি ছাড়া একনায়কতন্ত্র চলছে: মির্জা ফখরুল

images_109781

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগে উর্দিপরা একনায়কতন্ত্র দেখেছি। আর দেশ এখন উর্দি ছাড়া একনায়কতন্ত্র দেখছে। সাদা পোশাকধারী এই সরকার গোটা দেশকে সন্ত্রাস, ত্রাসের রাজত্ব ও মৃত্যুকূপে পরিণত করেছে। সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের সমালোচনা করে তিনি এ মন্তব্য করেন ।
বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুপুরে জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ মুখে বললেও তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা যে মুক্তিযুদ্ধের কথা বলে তার মূলকথা হলো গণতন্ত্র। কিন্তু এই দলটি একের পর এক ব্যর্থ হয়েছে। মানুষের খাদ্য, বস্ত্র ও নিরাপত্তা দিতেও ব্যর্থ হয়েছে। পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে আওয়ামী লীগ দেশে একদলীয় শাসনে পরিণত করতে চায় ।
সম্প্রতি সংসদে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তিনি গডফাদারদের পক্ষে কথা বলছেন। যে সংসদে প্রধানমন্ত্রী এই ধরণের বক্তব্য দেন সেখানে ইনসাফ আশা করা যায় না। এ ধরনের বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রী তার মুখোশ উম্মোচন করছেন।সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মো. ইবরাহীম, মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।