মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

৯ বুদ্ধিজীবী শহীদ মিনারে অবাঞ্চিত

542_160542
মৃত পিয়াস করিমের পর এবার আসিফ নজরুল, ফরহাদ মাজহার, নুরুল কবির, মোর্তজা, সাংবাদিক মতিউর রহমান চৌধুরী, ব্যারিস্টার তুহিন মালিক, ও দিলারা চৌধুরীসহ নয় বুদ্ধিজীবিকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবাঞ্চিত ঘোষণা করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।
শুক্রবার শহীদ মিনারে এক প্রতিবাদ সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিমের মরদেহ শহীদ মিনারে না নিতে প্রতিবাদ সমাবেশ করে কয়েকটি সংগঠন। শুক্রবার সকাল ৯টা থেকে এসব সংগঠনের নেতাকর্মীরা কর্মীরা শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নিয়ে ওই কর্মসূচি পালন করে।
মুক্তিযোদ্ধা সন্তান কেন্দ্রীয় কমান্ড, প্রাণের ৭১, অনলাইনে বঙ্গবন্ধুর আদর্শের বন্ধুরা, বঙ্গবন্ধু সৈনিক প্লাটুপ, সিটি গ্যাং, গণজাগরণ মঞ্চের একাংশ, স্লোগান ৭১ ও মুক্তিযুদ্ধ প্রজন্ম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন।
সমাবেশে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান বলেন, যুদ্ধাপরাধী ও দেশদ্রোহী পিয়াস করিমের লাশ শহীদ মিনারে আনার অপচেষ্টা করায় তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।