বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

২৭ আগস্ট থেকে হজ ফ্লাইট শুরু

image_100667.hajj_35564

চলতি সালের হজ ফ্লাইট আগামী ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইনস২৭ আগস্টথেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত হজ ফ্লাইট পরিচালনা করবে। অপরদিকে, সৌদি এয়ার লাইনস ১ সেপ্টেম্বর থেকে তাদের হজ ফ্লাইট পরিচালনা করবে এবং তা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।
এ বছর হজ যাত্রীর সংখ্যা মোট ৯৮ হাজার ৭৬২ জন। সরকারি ব্যবস্থাপনায় হজ করতে যাচ্ছেন ১ হাজার ৫৫৭ জন।
এদিকে আজ সচিবালয়ে হজ্জযাত্রী পরিবহনে সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত কল্পে এক আন্তমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এ বৈঠকে সভাপতিত্ব করেন। তিনি বলেন, হজযাত্রী পরিবহনে নিয়োজিত কোন এয়ারলাইনস টিকিট জালিয়াতিসহ হাজিদের জন্য বিব্রতকর কিছু করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে ।
তিনি চলতি হজ্জ মৌসুমে হজ্জযাত্রী পরিবহনে নিয়োজিত বিমান বাংলাদেশ এয়ার লাইনস এবং সৌদি এয়ারলাইনস কর্মকর্তাদের এ ব্যাপারে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশনা দেন।রাশেদ খান মেনন হজযাত্রী পরিবহনের সব আনুষঙ্গিক প্রস্তুতির কাজ জুলাই মাসের প্রথম সপ্তাহের মধ্যে নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।বৈঠকে জানানো হয়, এ বছর মোট ৯৭ হাজার ২০৫ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ্জব্রত পালন করবেন ।বিমান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ার লাইন্স এবং সেৌদি এয়ার লাইন্স সম-আনুপাতিক হারে হজ্জযাত্রী পরিবহন করবে।হাজিদের নিয়ে ফিরতি ফ্লাইট ৯ অক্টোবর থেকে শুরু হবে এবং ১৭ নভেম্বর পর্যন্ত চলবে।ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বিএইচ হারুন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, ধর্ম মন্ত্রণালয়ের সচিব চৌধুরী মো. বাবুল হাসান, বিমানের এমডি এ এম মোসাদ্দিক আলম, সৌদি এয়ার লাইনসের কান্ট্রি ম্যানেজার হানি আল জুলহাম, হজ অ্যাসোসিয়েশন বাংলাদেশে (হাব) প্রেসিডেন্ট ইব্রাহিম বাহার, মহাসচিব শেখ আব্দুল্লাহসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন ।