রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

২০১৮ সালে মধ্যে পদ্মা সেতু নির্মাণ: প্রধানমন্ত্রী

shek hasina_31439

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ করা হবে। পদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। দুর্নীতির অপবাদ দেওয়া হয়েছে। আমি প্রতিবাদ করেছি, চ্যালেঞ্জ করেছি। শেষ পর্যন্ত নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হয়েছে।

আজ শুক্রবার সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় আয়োজিত বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানের এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতিরসংঘের বিশেষ অধিবেশনে যোগদানের পূর্বে তিনি বঙ্গবন্ধু প্রতি শ্রদ্ধা জানাতে আজ শুক্রবার সকাল ১০টা ১৫ মিনিটে ঢাকা থেকে হেলিকাপ্টারে করে টুঙ্গিপাড়া আসেন।

শেখ হাসিনা বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য এরইমধ্যে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কাজ চলছে। পদ্মার এপারে একটা হাহাকার ছিল। দক্ষিণাঞ্চল উন্নয়ন বঞ্চিত ছিলো। আমরা ক্ষমতায় আসার পর দক্ষিণাঞ্চলের উন্নয়ন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ৫ কোটি পরিবারকে নিম্নবিত্ত থেকে মধ্যবিত্তে রূপান্তর করা হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীতে ৩১ কোটি ৭ লাখ বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। পল্লী জনপদ নামে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে পল্লী এলাকার মানুষ গরু, ছাগল ও হাঁস-মুরগী লালন-পালন করবে। এতে তাদের অর্থনৈতিক উনন্নয়ন হবে।

বিএনপিকে খাওয়া পার্টি আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, তারা সব সেক্টরে দুর্নীতি করেছে। দেশের উন্নয়নের ধারা নষ্ট করেছে। জঙ্গিবাদ সৃষ্টি করেছে। তাই দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে।

এর আগে, সকাল ১০টা ২৫ মিটিটে তিনি বঙ্গবন্ধু সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তিনি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

পরে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় আয়োজিত এক অনুষ্ঠানে তার নির্বাচনী এলাকা কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার ১০ হাজার পরিবারের বিদ্যুৎ সংযোগ, টুঙ্গিপাড়া ৫ এমভিএ বিদ্যুৎ উপকেন্দ্র, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ভবনে ৩০ কিলোওয়াট সোলার প্যানেল, কোটালীপাড়া উপজেলার রাজাপুর খেয়াঘাট-জহুরেরকান্দি সড়কে ৩৯ মিটার গার্ডার ব্রিজ, পূর্ব লাটেঙ্গা-ভাঙ্গারহাট সড়কে ১৭মিটার আরসিসি গার্ডার ব্রিজ, বান্ধাবাড়ী ইউনিয়ন পরিষদ-ভাই ভাই সড়কে ৩০.০৫ মিটার আরসিসি গার্ডার ব্রিজ এবং টুঙ্গিপাড়া উপজেলা সোনালী ব্যাংকের নিজস্ব ভবন উদ্বোধন করেন।

এ সময় নৌ-পরিবহনমন্ত্রী শাহাজাহান খান, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, লে. কর্নেল ফারুক খান এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাজা মিয়া বাটু, যুগ্ম সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল বাশার খায়ের, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফাসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।