শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

হাতিরঝিলে যুক্ত হচ্ছে গুলশান লেক : ৪’শ কোটি টাকার প্রকল্প

gulshan-lek_164614
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, হাতিরঝিল প্রকল্পকে গুলশান-বনানী লেকের সঙ্গে সংযোগ করা হবে। এজন্য গুলশান-বনানী লেকের উন্নয়নে ৪০০ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে সরকার। হাতিরঝিলের পানি পরিশোধনের মাধ্যমে দুর্গন্ধমুক্ত করে গুলশান বনানী লেকের সঙ্গে সংযোগ কাজ সম্পন্ন করা হবে।রোববার গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন হাতিরঝিল প্রকল্প এলাকায় পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে তিনি কথা বলেন। মন্ত্রী নিজ হাতে ময়লা আবর্জনা ঝাড়ু দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।
গণপূর্তমন্ত্রী বলেন, ঢাকা শহরের প্রাণকেন্দ্রে দৃষ্টিনন্দন এ প্রকল্প এলাকা পরিচ্ছন্ন রাখতে সরকারি ব্যবস্থা চালু আছে। হাতিরঝিলের পাশাপাশি অন্যান্য পার্কেও পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে বলে মন্ত্রী জানান। মন্ত্রী জানান, গুলশান লেকে সংযোগ প্রকল্পটি রাজউক বাস্তবায়ন করবে।
এ সময়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য আবু সালেহ মো. সাইদ, অ্যাডভোকেট নূরজাহান বেগম (মুক্তা) এমপি, হাতিরঝিলের প্রকল্প পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান জিএম জয়নাল আবেদীনসহ সেনাবাহিনী ও রাজউকের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।