বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সারা দেশে বিশ্বকাপ উন্মাদনা

7_110888

সারা বিশ্বের মতো বাংলাদেশও মেতেছে বিশ্বকাপ উন্মাদনায়। সারা দেশের প্রতিনিধিদের পাঠানো খবর-
আগৈলঝাড়া : বরিশালের আগৈলঝাড়া উপজেলার সর্বত্র ফুটবল ভক্তরা এখন উন্মাদনার জ্বরে কাঁপছে। উপজেলার বিভিন্ন সড়কের পাশে, বড় ভবনের উপর, বড় বড় গাছে বেশি দেখা যাচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকা। আগৈলঝাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন রতন তপাদার ৫০ ফুটের অধিক একটি আর্জেন্টিনার পতাকা উত্তোলন করে। এছাড়া আর্জেন্টিনা ও ব্রাজিলের জার্সি কেনার ধুম পড়েছে।
নওয়াপাড়া : যশোরের শিল্প শহর নওয়াপাড়ায় বিশ্বকাপ ফুটবল বরণ করতে উৎসবের নগরীতে পরিণত হয়েছে। শহরের প্রধান প্রধান সড়কে উড়ছে ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন ও ঘানা দেশের পতাকা। তাছাড়া দেশের পতাকাকে অধিকতর সম্মান দেখানোর জন্য বিদেশী পতাকার ওপর উড়ছে দেশের জাতীয় পতাকা। শহরের বিভিন্ন মোড়ে খেলা দেখার ব্যবস্থা হিসেবে বসানো হয়েছে প্রজেক্টর। বিশ্বকাপ সম্পর্কে মাস্টার স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক তারিম আহমেদ ইমন বলেন, ‘এবারের বিশ্বকাপের স্বাদই হবে আলাদা। এ শহরের বেশিরভাগ লোক ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক।’
চাঁদপুর : অনেক প্রতীক্ষিত ব্রাজিল বিশ্বকাপ ফুটবল শুরু হয়েছে। এ বিশ্বকাপকে ঘিরে চাঁদপুরের শহর ও গ্রামাঞ্চলের প্রতিটি পাড়া মহল্লা ও এলাকায় এখন শোভা পাচ্ছে ব্রাজিল, আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের পতাকা। তবে এবার দেশপ্রেমিক বাংলাদেশীরা তাদের পতাকা ওড়াতেও ভুল করেনি। প্রায় প্রতিটি বিদেশী পতাকার উপরে নিজের দেশ বাংলাদেশের পতাকাও উড়িয়েছে। এছাড়া চাঁদপুরের শহর-বন্দর-গ্রামগঞ্জ রঙিন হয়ে উঠেছে প্রিয় দলের পতাকা, ব্যানার, ফেস্টুন ও দেয়াল লিখনে। গায়ে শোভা পাচ্ছে প্রিয় দলের জার্সি। বিশ্বকাপপ্রেমীরা খেলার সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন।
গাইবান্ধা : গাইবান্ধায় আর্জেন্টিনা সমর্থকরা বৃহস্পতিবার আনন্দ উৎসবে মেতে ওঠে। তারা একটি আনন্দ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলকারীরা আর্জেন্টিনার একটি বিশাল পতাকা উড়িয়ে তাদের উল্লাস প্রকাশ করে। মিছিলকারী প্রত্যেকের পরনে ছিল আর্জেন্টিনার জার্সি ও হাতে ছিল পতাকা। এছাড়া গাইবান্ধা সুপন্থি ক্রীড়া চক্র আয়োজিত আর্জেন্টিনা বনাম ব্রাজিল সমর্থকদের ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন পৌর প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু।
শেরপুর : সারা দেশের মতো বিশ্বকাপ ফুটবল উন্মাদনা জ্বরে কাঁপছে শেরপুর জেলা। বিশ্বকাপ নিয়ে চায়ের কাপে ঝড় তোলার পাশাপাশি জেলা ও উপজেলা শহরসহ হাট-বাজার ও বিভিন্ন গ্রামগঞ্জের বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের ছাদে এবং গাছে শোভা পাচ্ছে নানান দেশের নানা রঙের পতাকা। ভিন দেশের পতাকা টানানো নিয়ে পতাকা আইনে কড়াকড়ি থাকলেও দেশের সমর্থকদের উন্মাদনা জ্বরে সবকিছুই হয়েছে ম্লান।উলিপুর : উলিপুরে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় আর্জেন্টিনা ও ব্রাজিল ভক্তদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বড় পতাকায় ছেয়ে গেছে। অনেকে বাংলাদেশী পতাকা উপরে রাখছে। ১১ জুন রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ মুনসুন আলম খান মাইকিং করে সব পতাকা নামিয়ে ফেলার নির্দেশ দিলে রাতের মধ্যেই সব পতাকা নামিয়ে ফেলা হলেও ভক্তদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ।