রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সাকিবের শাস্তি কমালো বিসিবি

image_139568

অলরাউন্ডার সাকিবের শাস্তি আংশিক কমিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার বিসিবির বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে ৩মাস শাস্তির মেয়াদ কমানোর সিদ্ধান্ত নেয়া হয়। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বরের পর ঘরোয়া প্রিমিয়ার ক্রিকেট লীগে খেলতে পারবেন সাকিব আল হাসান।
সাকিবের আবেদন পর্যালোচনার জন্য ডাকা বিসিটির বৈঠকে মঙ্গলবার এ সিদ্ধান্ত নেয়া হয়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিসিবির বৈঠকে বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিবের শাস্তির মেয়াদ কমানোর বিষয়টি অনুমোদন করা হয়।বৈঠকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাকিবের খেলার নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়ে আলোচনা হলেও কোন সিদ্ধান্ত হয়নি। বৈঠকে নিজাম উদ্দিন চেৌধুরীকে বিসিবির সিইিও নিয়োগ প্রস্তাব অনুমোদন, জাতীয় ক্রিকেট দলে টেস্ট এবং ওয়ানডে ম্যাচে আলাদা অধিনায়ক নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে। আসন্ন এশিয়ান গেমসে মাশরাফি বিন মর্তুজাকে ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচন করা হয়েছে। একইসাথে ১৬ সেপ্টেম্বর বিসিবির ভাইস প্রেসিডেন্ট নির্বাচনের সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।
বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, সাকিবের শাস্তি কমানো হলেও তাকে পর্যবেক্ষণ করা হবে। যদি সে ভালো আচরণ ও পারফর্মেন্স দেখাতে পারে তাহলে পর্যায়ক্রমে অন্যান্য বিষয়েও সিদ্ধান্ত নেয়া হবে।
বৈঠক সূত্র জানায়, আগামী অক্টোবর মাসে জিম্বাবুয়ের সাথে সিরিজ খেলতে পারবেন সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লীগেও খেলতে এখন আর বাধা থাকলো না। একইসাথে ২৭-২৮ আগস্ট প্রিমিয়ার লীগের দ্বিতীয় পর্বের দল বদলে অংশ নিতে পারবেন সাকিব।
উল্লেখ্য বিসিবির অনুমতি না নিয়ে গত জুন মাসে ক্যারিবীয় প্রিমিয়ার লীগে খেলার জন্য দেশ ত্যাগের কারনে শৃংখলা ভঙ্গের অভিযোগে সব ধরনের ক্রিকেট থেকে সাকিবকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট বোর্ড। এরপর সাকিব গত ২০ জুলাই অনুতপ্ত হয়ে তার শাস্তি কমানোর জন্য বিসিবির কাছে আবেদন করেন। গত সপ্তাহে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে সাকিব এক নম্বর অল রাউন্ডারের খেতাব ফিরে পান।