বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সরকার সাঈদীকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে : জামায়াত

image_158086.jamat

 

জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে উপযুক্ত চিকিৎসা গ্রহণের অধিকার থেকে বঞ্চিত করে সরকার প্রকারান্তরে  মৃত্যুর দিকেই ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছে দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ। আজ মঙ্গরবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই অভিযোগ করেন। বিবৃতিতে তিনি বলেন,  বাংলাদেশ ও মুসলিম বিশ্বের নন্দিত বরেণ্য আলেমে দ্বীন আল্লামা সাঈদীর প্রতি সরকারের এ ধরনের আচরণ মানবাধিকারের চরম লঙ্ঘন।

মকবুল আহমাদ বলেন, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী ঢাকা কেন্দ্রীয় কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তার অসুস্থতার খবরে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। তার শরীরের এ নাজুক অবস্থার খবরে বাংলাদেশের জনগণ ও প্রবাসে অবস্থানরত বাংলাদেশিরাসহ মুসলিম বিশ্বের সকলেই উদ্বিগ্ন। তিনি দীর্ঘদিন যাবৎ ডায়বেটিস ও হৃদরোগে ভুগছেন।

তিনি বলেন, বিশ্বের কোটি কোটি মুসলমান সরকারের এই আচরণে ক্ষুব্ধ ও মর্মাহত হয়েছে। তারা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর প্রতি সরকারের এহেন আচরণ কিছুতেই মেনে নিবে না। তার সুচিকিৎসার জন্য অবিলম্বে তাকে মুক্তি দিয়ে পরিবারের তত্ত্বাবধায়নে দেশের বাইরে পাঠানোর জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, মাওলানা সাঈদীর আশু আরোগ্য কামনা করে তার জন্য দোয়া করতে আমি বাংলাদেশের জনগণ ও বিদেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিসহ মুসলিম বিশ্বের সকল ভাই-বোনদের প্রতি আবেদন জানাচ্ছি।