বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

সকালে মামলা, বিকেলে খারিজ

khaleda-1_83007
জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে সম্বোধন করায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করেন আইনজীবী অ্যাডভোকেট রওশন আরা শিকদার ডেইজি। মামলার শুনানি শেষে বিকেল পৌনে ৪টার দিকে মামলা খারিজের রায় দেন আদালত।
দণ্ডবিধির ৪১৭/৫০৬ ধারায় যে মামলা করা হয়েছে সে ধারার কোনো উপাদান না থাকায় মামলাটি খারিজ করে দেন মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট মো. শামসুল আরেফিন। সোমবার সকাল ১১টায় জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর পক্ষে শিকদার ডেইজি মামলা দায়ের করেছিলেন।
মামলায় অভিযোগ করা হয়েছে, গত ২৭ মার্চ ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘মুক্তিযুদ্ধের শ্রেষ্ঠ অহংকার স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান বীরউত্তম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া জিয়াউর রহমানকে দেশের স্বাধীনতার ঘোষক ও দেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে বক্তব্য দিয়ে বঙ্গবন্ধুকে হেয় করেছেন। এছাড়াও গত বছরের ২৯ ডিসেম্বর গোপালগঞ্জবাসীকে গোপালী সম্বধন করে এবং গোপালগঞ্জবাসীর নাম নিশানা মুছে দেয়ার হুমকি দিয়ে বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়।
মামলায় আরো উল্লেখ করা হয়, খালেদা জিয়া দিনাজপুর গার্লস হাইস্কুল থেকে মেট্রিক পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ও মেট্রিক পরীক্ষায় তার রোল নং ছিল- এ-৯৭২ এবং তার জন্ম তারিখ ৫/৯/১৯৪৬ সাল।