সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

শাহবাগে গণজাগরণ কর্মীদের অবস্থান

h sarkar_30811

জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের চূড়ান্ত রায়কে কেন্দ্র করে শাহবাগে অবস্থান নিয়েছে গণজাগরণ মঞ্চ। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন গণজাগরণ কর্মীরা। এ সময় তারা যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার জানান, রাত কয়টা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে তা নির্দিষ্ট না হলেও বুধবার সকাল আটটা থেকে পুনরায় শাহবাগে অবস্থান কর্মসূচি শুরু হবে। চলবে আপিলের রায় না হওয়া পর্যন্ত।

ডা. ইমরান বলেন, “আমরা আপিল বিভাগের রায়ের মাধ্যমে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায়ের পুনরাবৃত্তি করে সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছি। কারণ তিনি যে অপরাধ করেছেন তার একমাত্র সাজা হতে পারে ফাঁসি।” সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে আপিল বিভাগের কজলিস্টে বুধবারের এক নম্বর আইটেম হিসেবে সাঈদীর রায় ঘোষণার বিষয়টি উল্লেখ করা হয়েছে।

প্রধান বিচারপতি মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাচঁ সদস্যের আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করবেন। বেঞ্চের অন্য সদস্যরা ছিলেন বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।