শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

শারদীয় দূর্গা পুজায় সাকাকালোর আয়োজন

মধুবনি এবং রাধাকৃষ্ণ মোটিফ-কে ব্যবহার করে সাদাকালো সাজিয়েছে এবারের শারদীয় পূজার আয়োজন। মাধ্যম হিসেবে রয়েছে স্ক্রীন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজের নানা সমাহার। এই আয়োজন। মাধ্যম হিসেবে রয়েছে শাড়ী, পাঞ্জাবী, ধুতি সহ কামিজ, টপস এবং পাশাপাশি রয়েছে যুগল পোষাক ও বড়দের সঙ্গে ছোটদের একই রকম পোষাক। শারদীয় পূজার আয়োজন পাওয়া যাবে সাদাকালোর সব শো-রুমে।

* সাদাকালোর জন্ম ৪ঠা অক্টোবর ২০০২ইং সালে ঢাকা। রাইফেলস্ স্কয়ার যার বর্তমান নাম সীমান্ত স্কয়ার থেকে শুরু। তার পর বেইলী রোড ব্যাঞ্চ। এর পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি সাদাকালোর। মূলত সাদা-কালো ও এ্যাস এই তিন কালার নিয়ে তৈরী হয় সাদাকালোর ড্রেস। সাদাকালোতে ব্লক, স্ক্রীন প্রিন্ট, মেশিন এম্বয়ডারী, হাতের কাজ এ্যাপলিক সব রনের কাজ হয়। দেশীয় কাপড়ের উপর।

* শুধু বাণিজ্যিক লক্ষ নিয়ে নয়, বরং একটা স্বপ্নকে সত্য করার ব্রত নিয়ে সাদাকালোর যাত্রা শুরু হয়েছিল। সাদা এবং কালো এই দুটি মাত্র রঙ্গের সমন্বয়ে বিভিন্ন রকমরে অসংখ্য নক্শা তৈরী করাই ছিল সেই স্বপ্ন। ফ্যাশন আমাদের জীবনেরই একটা অংশ। একজন ডিজাইনারের কাজ হচ্ছে সুপ্ত স্বপ্নের অনুভব তৈরী করা, অর্থাৎ যখন একজন ডিজাইনার কোন একটা নতুন কিছু সৃষ্টি করেন, তখনই ফ্যাশন সচেতন একজন মানুষ বলে ওঠেন ‘আমি এমনিই চেয়েছিলাম’। এ ব্যাপার গুলোকে মাথায় রেখে সাদাকালো তার পোষাক ও অন্যান্য সামগ্রীর পরিকল্পনা করে আসছিল এবং ফ্যাশন সচেতন মানুষের রুচির চাহিদা পূরন করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।–প্রেস রিলিজ

কোরিওগ্রাফার : ইমরুল কায়েস কমল

ফটোগ্রাফার : বাপ্পী আলমগীর

মডেল : সাগর শাহ্ ও পিংকি