শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

শতবর্ষী দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের ১০ বছর পূর্তি

Durgapur NC pic-02মীরসরাইয়ের শতবর্ষী দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ এর পথ চলার ১০ বছর পূর্তি, পূণর্মিলনী, বৃত্তি প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত ২৬ সেপ্টেম্বর শনিবার বিদ্যালয় মুক্তমঞ্চ এ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপ (সিডিএ) সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন।
বিকাল ৪ ঘটিকায় পবিত্র কোরআন তেলওয়াত, গীতা পাঠ এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন সোহেল ও প্রাক্তন ছাত্রী ফাহমিদা ইয়াসমিন মুন্নির সঞ্চালনায় পরিষদ সভাপতি ডাঃ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন পরিষদ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাইদুল হক সুমন। সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন যুগ্ন সাঃ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন সোহেল। এতে আরো বক্তব্য রাখেন পরিষদের প্রধান উদ্যোক্তা এ.কে.এম আবু ইউছুপ, সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, প্রাক্তন ছাত্র প্রফেসর ইব্রাহীম, বিদ্যালয় পরিচালনা পরিষদ সদস্য এস.এম সেলিম, বিদ্যালয় শিক যদু গোপাল শীল, বামনসুন্দর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি রেজাউল করিম হুমায়ুন, ঝুলন পোল বেনী মাধব উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি এস.এম আবু সুফিয়ান, জনার্ন্দনপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি প্রদীপ চক্রবর্তী, ৮নং উইনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাঃ সম্পাদক আবু সুফিয়ান বিপ্লব ও বিদ্যালয় প্রধান শিক রুহুল আমীন। সভায় সাংবাদিক আনোয়ারুল হক নিজামীর সম্পাদনায় ‘শিখা শতক’ স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।
অনুষ্ঠানে বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করা হয় এবং ৯৩ ব্যাচের প্রাক্তন ছাত্র সাইফুল ইসলাম, ৯৫ ব্যাচের প্রাক্তন ছাত্র আজহারুল হক ফিরোজ বিদ্যালয়ের দাতা সদস্য হওয়ায় তাদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সাথে সমন্বয় করে বিদ্যালয়ের একাডেমিক, শিার মান উন্নয়নে যে যুগান্তকারী ভূমিকা পালন করে যাচ্ছে তা বিদ্যালয়ের ইতিহাসে অবিস্মরণীয় হয়ে থাকবে। বিদ্যালয়ের উন্নয়নের জন্য প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ একল টাকার চেক প্রদান করায় তিনি পরিষদের সকলকে ধন্যবাদ জানান এবং পরিষদের আগামীর পথচলার সফলতা কামনা করেন।
আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।