শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

লতিফ সিদ্দিকীর অপসারণের প্রজ্ঞাপন প্রস্তুত

৪৫_35879

 

মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা বলেছেন, মন্ত্রিসভা থেকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর অপসারণের প্রজ্ঞাপন প্রকাশের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। এখন শুধু রাষ্ট্রপতি আব্দুল হামিদের সইয়ের অপেক্ষা।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে অপসারণের প্রজ্ঞাপন প্রস্তুত হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা। তিনি বলেন, রাষ্ট্রপতির স্বাক্ষরের পর যেকোনো মুহূর্তে প্রজ্ঞাপন জারি করা হবে।আজ শনিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এদিকে, আগামীকাল রবিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক ডাকা হয়েছে। বৈঠক থেকে লতিফ সিদ্দিকীকে দল থেকে বহিষ্কার করার ঘোষণা আসতে পারে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা হজ পালন শেষে শুক্রবার রাতে দেশে ফিরেছেন। লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দানসংক্রান্ত ফাইলে আজ শনিবারই স্বাক্ষর করতে পারেন রাষ্ট্রপতি। তার স্বাক্ষরের মধ্য দিয়েই লতিফ সিদ্দিকীর মন্ত্রিত্বের অবসান ঘটবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এর আগেই এ-সংক্রান্ত ফাইল তৈরি করে রাখা হয়েছে। লতিফ সিদ্দিকীকে অপসারণে সংবিধানের ৫৮(২) ধারা অনুসরণ করা হচ্ছে।

সরকারের উচ্চপর্যায়ের সূত্রগুলো জানিয়েছে, লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার বিষয়টির চূড়ান্ত রূপদানের জন্য শনিবার সরকারি ছুটির দিনেও মন্ত্রিপরিষদ বিভাগ খোলা রাখা হয়েছে।

উল্লেখ্য, আবদুল লতিফ সিদ্দিকী গত ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্রের টাঙ্গাইল জেলা সমিতির মতবিনিময় অনুষ্ঠানে ইসলাম ধর্মের অন্যতম স্তম্ভ পবিত্র হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় এবং প্রবাসী বাংলাদেশিদের নিয়ে কটূক্তি করেন।