রবিবার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

লতিফ সিদ্দিকীকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ

latif_45814

 

আত্মসমর্পনের পর মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আব্দুল লতিফ সিদ্দিকীকে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। এদিকে আদালত থেকে বের করে আনার সময় লতিফ সিদ্দিকীকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছে উত্তেজিত জনতা ও আইনজীবীরা। আইনজীবীরা এ সময় তাকে ‘নাস্তিক’ উল্লেখ করে সুষ্ঠু বিচার দাবি করেন। পরে তারা আদালত চত্বরে মিছিল বের করেন। মিছিল থেকে বলা হয়, ‘নাস্তিক লতিফের গালে গালে, জুতা মারো তালে তালে’।

মঙ্গলবার দুপুরে ধানমণ্ডি থানায় আত্মসমর্পণ করেন ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে বহিস্কৃত আব্দুল লতিফ সিদ্দিকী। তার বিরুদ্ধে পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। ভারত থেকে রবিবার রাতে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী।

তাকে গ্রেফতারের দাবিতে সোমবার রাজধানীতে বিক্ষোভ করে বিভিন্ন ইসলামিক দল। এমনকি বুধবারের মধ্যে তাকে গ্রেফতার করা না হলে বৃহস্পতিবার হরতালের হুমকি দেয় হেফাজতে ইসলাম।

এদিকে, লতিফ সিদ্দিকীর আত্মসমর্পণের পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘লতিফ সিদ্দিকী ধানমণ্ডি থানায় আত্মসমর্পণ করেছেন। এখন তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।