বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

লতিফ ছিদ্দিকী গ্রেফতার হওয়ায় হরতাল প্রত্যাহার

lotif-inner-01_45839

 

ধর্মীয় উসকানিমূলক বক্তব্য দিয়ে মন্ত্রিত্ব ও দলের সদস্য পদ হারানো বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ ছিদ্দিকী  গ্রেফতার হওয়ায় পূর্বঘোষিত বৃহস্পতিবারের হরতাল প্রত্যাহার করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আজ এক ঘোষণায় একথা জানিয়েছে ইসলামী এই জোটটি।

সেপ্টেম্বরে নিউইয়র্কে এক অনুষ্ঠানে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য দিয়ে চরম বিতর্কের মধ্যে পড়েন। এর জেরে আওয়ামী লীগ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের দলীয় সদস্যপদ দুটোই হারাতে হয় লতিফ ছিদ্দিকীকে। এমনকি এ ঘটনায় তার বিরুদ্ধে কয়েকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়। গ্রেফতার এড়াতে যুক্তরাষ্ট্র থেকে দেশে না ফিরে সরাসরি ভারতের কলকাতার ফ্লাইট ধরেছিলেন তিনি। সেখানে দেড় মাস থাকার ২৩ নভেম্বর রাতে ঢাকায় ফিরেন আওয়ামী লীগের এই সাংসদ। তার দেশে ফেরার খবরে ইসলামি দলগুলো ফের ফুঁসে উঠে। তারা দ্রুত লতিফ ছিদ্দিকীর গ্রেফতারের দাবি জানান। এমনকি তাকে গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনেরও ডাক দেন তারা। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার হরতালের ডাক দিয়েছিল হেফাজতে ইসলাম।

আজ দুপুরে ধানমন্ডির একটি থানায় আত্মসমর্পণ করেন ছিদ্দিকী। এরপর তাকে ঢাকার মহানগর হাকিম আদালতে হাজির করা হলে সংশ্লিষ্ট বিচারক ধর্মীয় উসকানির একটি মামলায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।