শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মুহরী প্রজেক্টে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত

dakatdakat nihoto..2

নিজস্ব প্রতিনিধি ঃ
মীরসরাইতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছেন। সোমবার ভোর ৪টার দিকে উপজেলার জোরারগঞ্জ থানার মুহরী প্রজেক্ট এলাকায় এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে বলে র‌্যাব জানিয়েছেন। এসময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে বলেও র‌্যাব দাবী করেন। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা ৫টি পিস্তল, ৩টি এলজি এবং গুলিসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
নিহতরা হলেন- ফিরোজপুরের মঠবাড়িয়ার ইয়াকুব মাল (৪৫) ও ঢাকার মীরপুরের কামরুল হাসান (৪২) । তারা দুজন মীরসরাইয়ের বারইয়ারহাটে শামীম জুয়োলার্সের ২৫০ ভরি স্বর্ণ ডাকাতি মামলার আসামী বলে র‌্যাব জানিয়েছেন।
র‌্যাব-৭ এর পরিচালক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, রোববার রাতে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতিকালে খবর পেয়ে র‌্যাব দল উপজেলার জোরারগঞ্জের মুহুরী প্রজেক্ট এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল প্রথমে র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি চালালে র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এবং দুই ডাকাত মারা যায়। এক পর্যায়ে ডাকাত সদস্যরা পিছু হটে পালিয়ে যায়।
এতে র‌্যাবের দুই সদস্য আহত হয়। নিহত ডাকাতরা চলতি বছরের ২৬ ফেব্র“য়ারি বারইয়ারহােেট স্বর্ণের দোকানে ডাকাতি করে আড়াইশ ভরি স্বর্ণলঙ্ককার লুটের মামলার আসামি ছিল। বন্দুক যুদ্ধের পর ঘটনাস্থল থেকে ৮ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব সিও জানান।
জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির জানান র‌্যাব নিহত ডাকাতদের আমাদের কাছে হস্তান্তর করার পর মস্তাননগর হাসপাতালে তাদের প্রাথমিক সুরতহাল শেষে পোষ্টমর্টেমের জন্য চট্টগ্রাম মেডিকেল এর মর্গে প্রেরণ করা হয়েছে।