রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজারে উন্নতি করা হবে

panchagarh_bg_banaglanews24_994337479_36820

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানি ভাতা ৫ হাজার থেকে ১০ হাজার টাকায় উন্নীত করা হবে। এছাড়া অচিরেই যাচাই-বাছাইয়ের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রণয়নের ব্যবস্থা করা হবে।

আজ বুধবার দুপুরে পঞ্চগড় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধা বাছাইয়ের ক্ষেত্রে বর্তমানে কারা কি করছেন সেটা দেখার বিষয় নয়, ১৯৭১ সালের ২৬ মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত যারা মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন তাদেরই তালিকাভুক্ত করা হবে। সঠিক তালিকা প্রণয়নের পর তাদের ডিজিটাল সনদপত্র ও পরিচয়পত্র প্রদান করা হবে।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মির্জা আবুল কালাম দুলাল, জেলা জাসদের সভাপতি আব্দুল মজিদ বাবুল ও সাবেক জেলা ইউনিট কমান্ডার এস এম লিয়াকত আলী বক্তব্য রাখেন। সভায় জেলার পাঁচ উপজেলার সব মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।