সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাই সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থার ৩য় পুনর্মিলনী সম্পন্ন

মীরসরাই প্রতিনিধি :

মীরসরাই সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে উপজেলার করেরহাট ইউনিয়নের ফরেস্ট বিটে সমাজকর্মীদের ৩য় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। শুক্রবার (১৬ মার্চ) উক্ত পুনর্মিলনী অনুষ্ঠানে উপজেলার ৮৪টি স্বেচ্ছাসেবী সংগঠনের চারশত সমাজকর্মী অংশ নেয়। পুনর্মিলনী অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা অফিসার সাবরিনা রহমান লিনার সভাপতিত্বে এবং শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল ও দুর্বার প্রগতি সংগঠনের সভাপতি হাসান সাইফ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি।

এসময় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, উপজেলার চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, চট্টগ্রাম জেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, কাস্টমস এক্সাইস এন্ড ভ্যাট, পটিয়ার বিভাগীয় কর্মকর্তা সহকারী কমিশনার কামরুল ইসলাম চৌধুরী, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, করেরহাট ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, জোরারগঞ্জ মহিলা কলেজের সভাপতি রাশেদা আক্তার মুন্নি, সমাজসেবক মীর্জা জসীম উদ্দিন প্রমুখ।

দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানে সকালে বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। মিরসরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাবরিনা লিনা জানান, এবাবের পুনর্মিলনী মীরসরাইয়ে তৃতীয়বারের মত, যা বাংলাদেশের ইতিহাসে বিরল। সম্মিলনটির মাধ্যমে সমাজসেবী সংগঠনগুলো উজ্জীবিত হবে, নতুন উদ্যমে সংগঠনগুলো সমাজের কল্যাণে কাজ করবে। আমি আশা করি ভবিষ্যতেও এই সম্মিলনের ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য মীরসরাই উপজেলার সাবেক সমাজসেবা কর্মকর্তা জসীম উদ্দিনের তত্ত্ববধানে ২০১৬ সালে নিবন্ধিত ও অনিবন্ধিত সামাজিক সংগঠনগুলোর সমন্বয়ে মীরসরাই সম্মিলিত স্বেচ্ছাসেবী সংস্থার যাত্রা শুরু হয়। বর্তমানে এর আওতাধীন ১২২টি স্বেচ্ছাসেবী সংগঠন মীরসরাইয়ের উন্নয়নে মাদকবিরোধী সচেতনতা সৃষ্টি, নিরক্ষরতা, ক্রীড়া, সুস্থ ধারার দেশীয় সংস্কৃতির বিকাশ, যৌতুক, বাল্যবিবাহ রোধ ও মেধা বিকাশে মেধাবৃত্তি প্রদানসহ নানাবিধ সামাজিক কাজে অবদান রাখছে।