মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাই ডিগ্রী কলেজ সরকারিকরণে দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

7-1

নিজস্ব প্রতিবেদক: মীরসরাই কলেজ সরকারিকরণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ জুলাই) দুপুর ১২টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই সদরে অনুষ্ঠিত মানববন্ধনে মীরসরাই উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। মীরসরাই কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ডাঃ জামশেদ আলমের সভাপতিত্বে এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, মীরসরাই পৌরসভার সাবেক মেয়র ও মীরসরাই কলেজের প্রাক্তণ ছাত্র মো. শাহজাহান, মীরসরাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন, মীরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আবছার, উপাধক্ষ্য আতিকুর ইসলাম লতিফী প্রমুখ। এসময় মীরসরাই কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থীবৃন্দসহ উপজেলার বিভিন্ন স্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কমিশনার (ভূমি) আব্দুল আল মামুনের হাতে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রেরণ করা হয়।
মীরসরাই ডিগ্রী কলেজের ছাত্রী নাছরিন আক্তার বলেন, মীরসরাই কলেজ উপজেলা সদরে অবস্থিত। সরকারের ঘোষিত নীতিমালা অনুযায়ী এই কলেজকে সরকারিকরণ করা হোক। সরকারিকরণের ফলে উপজেলার সাধারণ শিক্ষার্থীরা উপকৃত হবে।
মীরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আবছার জানান, ইতিমধ্যে ১৯৯টি কলেজ সরকারিকরণের ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু সেখানে মীরসরাই কলেজের নাম নেই। ফলে মীরসরাইবাসী হতাশ হয়েছে। তাই মীরসরাই কলেজের প্রায় আড়াই হাজার শিক্ষার্থী ও অভিবাবকদের কথা চিন্তা করে শীঘ্রই কলেজটি সরকারিকারণে দাবি জানান তিনি।
মীরসরাই কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ডাঃ জামশেদ আলম বলেন, সরকারি নীতিমালা অনুযায়ী উপজেলা সদরের সকল কলেজকে সরকারিকরণ করা হচ্ছে। কিন্তু মীরসরাই কলেজ উপজেলা সদরে থাকা সত্বেও সরকারিকরণ করা হয়নি। ফলে উক্ত কলেজের শিক্ষক শিক্ষিক ও ছাত্রছাত্রীরা বিভিন্ন সরকারি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তিনিা অবিলম্বে মীরসরাই কলেজকে সরকারিকরণে দাবি জানান ।