শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ১’শ ১১ জন শিক্ষার্থীকে বৃত্তি দিল শান্তিনীড়

Mirsarai Santineer Photo

নিজস্ব প্রতিনিধি :

স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড়ের ১০ম শিক্ষোন্নয়ন বৃত্তির সনদ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ মে) সকালে জেলা পরিষদ মীরসরাই অডিটরিয়ামে সংস্থার সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিজিএমইএর সাবেক পরিচালক ও ক্লিফটন গ্রুফের সি.ই.ও লায়ন এমডি.এম. মহিউদ্দিন চৌধুরী।

সাংবাদিক এম. মাঈন উদ্দিন ও সাইদুল ইসলামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ.এন.এম মোরশেদ খান এবং প্রধান আলোচক চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য শেখ আতাউর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাস্টমস কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী, বারইয়ারহাট পৌর মেয়র ভিপি নিজাম উদ্দিন, মীরসরাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ নরুল আবছার দুলাল, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শান্তিনীড় পৃষ্ঠপোষক এনায়েত হোসেন নয়ন, মীরসরাই সমিতির কক্সবাজারের প্রধান উপদেষ্টা দেলোয়ার হোসেন, শান্তিনীড় উপদেষ্ঠা মীর্জা জসিম উদ্দিন, জে.বি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান ও শান্তিনীড় উপদেষ্টা সুভাষ সরকার, লায়ন্স ক্লাব অব চিটাগাং মীরসরাইয়ের সভাপতি লায়ন এজেডএম সাইফুল ইসলাম টুটুল, পাক্ষিক খবরিকা সম্পাদক মাহবুব পলাশ, শান্তিনীড় সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাইফুদ্দীন মীর শাহীন এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী দেবদ্যুতি নাথ। এসময় দশম শান্তিনীড় শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ মীরসরাই, সীতাকন্ড ও ছাগলনাইয়া উপজেলার ১ম থেকে ১০ শ্রেণির ১’শ১১ জন মেধাবী শিক্ষার্থীর হাতে প্লাটিনাম, গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ চার ক্যাটাগরিতে নগদ অর্থ, সনদ ও ক্রেষ্ট এবং প্লাটিনাম ক্যাটাগরিতে বৃত্তিপ্রাপ্ত সেরাদের সেরা আইমান উলফাত রিচার হাতে মোবাইল ট্যাব তুলে দেন অতিথিরা।

এতে আরো উপস্থিত ছিলেন শান্তিনীড়ের সহসভাপতি মুহাম্মদ দিদারুল আলম, সহ-সম্পাদক শেখ কামরুল হাসান নিজামী পলাশ, কোষাধ্যক্ষ সবুজ সেন, শিক্ষা সম্পাদক মৃদুল দাশ, তথ্য সম্পাদক মাঈন উদ্দিন, প্রচার সম্পাদক রাজু কুমার দে, কার্যনির্বাহী সদস্য মনজুর হোসেন, নির্বাণ সংঘের সভাপতি তানভীর হোসেন, প্রচেষ্ঠা ছাত্র পরিষদের সভাপতি অনুপ এ.এস দাশ, আদর্শ বন্ধু ফোরামের সভাপতি দীন মোহাম্মদ, শান্তিনীড় সদস্য লায়ন মাঈন উদ্দিন, একরামুল হক, ফজলুল করিম, ইমরান হোসেন, আবু বকর রিশাত, রায়হান চৌধুরী, ইসমাঈল হোসেন খোকন, মেজবাহ উদ্দিন, জামাল উদ্দিন শাহীন, কাজী সাইফ, মোঃ ফাহাদ, শাখাওয়াত সহ প্রমুখ।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ২০১৬ মিরসরাই, সীতাকন্ড ও ছাগলনাইয়া উপজেলার ১ম থেকে ১০ শ্রেণির প্রায় ২২ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ১০ শিক্ষোন্নয়ন বৃত্তি ৩টি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়।