শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :

মীরসরাইয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠান পালন করেছে। সোমবার (২৬ মার্চ) সকাল ৭টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মীরসরাই পাইলট উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মীরসরাই ও জোরারগঞ্জ থানা, বিএনপি উপজেলা ও মীরসরাই পৌরসভা শাখা, জাতীয় পাটি উপজেলা শাখা, মীরসরাই প্রেস ক্লাব, শান্তিনীড়, অপক্া সহ বিভিন্ন সংগঠন।

সকাল ৮টায় মীরসরাই স্টেডিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রদর্শনী, ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সকাল দশটায় রচনা প্রতিযোগীতা ও দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সন্মাননা দেওয়া হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল কবিরের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবিরের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বারইয়ারহাট পৌরসভার

মেয়র নিজাম উদ্দিন ভিপি, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সিডিএ সদস্য জসীম উদ্দিন, সদস্য নুরুল হুদা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহমদ, মীরসরাই থানার ওসি সাইরুল ইসলাম, জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) কায়সার খসরু, উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহমদ, সিপিপি উপজেলা টিম লিডার সাইফুল্লাহ দিদার, মীরসরাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন চৌধুরী সহ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারিবৃন্দ। আলোচনা সভা শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অস্বচ্চল মুক্তিযোদ্ধাদের আর্থিক সহায়তা প্রদান করা হয়। সন্ধ্যায় উপজেলা শিল্পকলার উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।