বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে শহীদ মিনারে উদীচীর শ্রদ্ধা নিবেদন


Warning: Trying to access array offset on value of type bool in /home/khabarica24/public_html/wp-content/themes/taslimnews/inc/template-tags.php on line 163

mirsarai pic copy
আকাশ ইকবাল : মহান আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে উদীচী শিল্পী গোষ্ঠীর উদ্যোগে ও মীরসরাই কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন মীরসরাই উদীচী শিল্পী গোষ্ঠীর যুগ্ন আহ্বায়ক শাহাদাত হোসেন লিটন ও যুগ্ন আহবায়ক রণজিত ধর, সদস্য শিক্ষক হোসাইন সবুজ, জহির উদ্দিন, নুুরুল বারী, ইকবাল হোসেন প্রমখ।
পরে উদীচীর নের্তৃবৃন্দ সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তরা বলেন , পৃথিবীতে আমরা একমাত্র জাতি যারা মায়ের ভাষার জন্য জীবন দিতে হয়েছে। ১৯০৫ সালের বঙ্গ বঙ্গ থেকে ১৯৪০ এর লাহোর প্রস্তাব এক দীর্ঘ সংগ্রামের ইতিহাস। তার পরবর্র্তী ১৯৫২ ভাষা আন্দোলন রক্তক্ষয়ী সংগ্রামই বাঙ্গালীর মুক্তি সংগ্রামের সূতিকাগার। আজ গর্বে মন ভরে যায় ইউনেস্কো কর্তৃক ১৯৯৯ সালের ১৭ নভেম্বর প্যারিসের ৩০ তম সম্মেলনে প্রথম ও দ্বিতীয় অধিবেশনে ২১ শে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দেয়া হয়। বিশ্বের ১৮৮ টি দেশে ভাষা দিবস পালিত হচ্ছে যা আমাদের রক্তেক্ষয়ী সংগ্রামের ফসল। ৫২ পরবর্তী পাকিস্তানী শাসক শ্রেণীর শোষণের বিরুদ্ধে বর্জ্রমুষ্টির প্রতিবাদই আমাদের লাল সবুজের পতাকা অর্জন।