রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে বিয়ের একদিন পর অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক ॥
ধুমধাম করে বিয়ে করে নতুন বউ ঘরে তোলার একদিনের ব্যবধানে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। আগুনে পুড়ে গেছে বিয়ের আয়োজনে ব্যবহৃত ডেকোরেশনের সকল মালামাল। গ্যাস সিলিন্ডার থেকে সুত্রপাত হয়ে আগুনের লেলিহান শিখায় সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার।
রবিববার (২৪ ডিসেম্বর) ভোরে উপজেলার ১৪ নং হাইতকান্দি ইউনিয়নের কুরুয়া গ্রামের আমির হোসেনের নতুন বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
প্রতিবেশি নুরুল আলম ও আরিফুল ইসলাম জানান, রবিবার ভোরে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত হয়ে মাত্র ২০ মিনিটের ব্যবধানে সব পুড়ে ছাই হয়ে যায়। ঘরের মানুষ অক্ষত অবস্থায় বের হলেও স্বর্ণালংকার, কাপড়চোপড়, আসবাবপত্র, জায়গা জমির দলির, আসবাবপত্র কিছুই রক্ষা সম্ভব হয়নি। শুক্রবার আমির হোসেনের ছেলে তসলিম উদ্দিনের বিয়ে সম্পন্ন হয়েছে। বিয়েতে ব্যবহৃত কমরআলী বাজারের জনতা ডেকোরেটার্স এর প্রায় ১ লাখ টাকার মালামালও পুড়ে গেছে। বর্তমানে ওই পরিবার খোলা আকাশের নিচে বাস করছে।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, আমি ক্ষতিগ্রস্থদের খোঁজ খবর নিয়েছি। উপজেলা আওয়ামীলীগ ও পরিষদের পক্ষ থেকে তাদের সহযোগীতা করা হবে।