মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে দুর্বার প্রগতি সংগঠন’র ৬ষ্ঠ বর্ষপূর্তি উৎসব পালিত

mirsarai-durbar-pic

নিজস্ব প্রতিনিধি ॥

‘এসো হাতে হাত রেখে, সুন্দর সমাজ গড়ি সবাই মিলে’ এই শ্লোগানকে ধারণ করে ষষ্ঠ বর্ষপূর্তি উৎসব উদ্যাপন করলো মীরসরাই উপজেলার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মলিয়াইশের ‘দুর্বার প্রগতি সংগঠন’। গত শনিবার (৭ জানুয়ারি) মলিয়াইশ উচ্চ বিদ্যালয় মাঠে বর্ষপূর্তি উপলক্ষে দিনব্যাপী আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠানমালা।

সকালে জাতীয় সংগীতের মাধ্যমে দুর্বারের নিজস্ব কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। এরপর ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড, রঙ-বেরঙের পতাকা ও কমলা রঙের টি-শার্ট পরে ঢোলের তালে বর্ণিল মটর শোভাযাত্রা বের করে দুর্বার’রা। শোভাযাত্রাটি মীরসরাই উপজেলার বারইয়ারহাট থেকে বড়দারোগারহাট হয়ে আবার কার্যালয়ে এসে শেষ হয়। রঙ বেরঙের বেলুন, জরি, নান্দনিক তোরণ, লাল-নীল বাতি দিয়ে সাজানো হয় উৎসব চত্বর।

বিকালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সংগঠনের সভাপতি হাসান মো. সাইফ উদ্দীনের সভাপতিত্বে সদস্য রিয়াজ উদ্দীন রাকিবের সঞ্চালনায় আলোচনা সভা উদ্বোধন করেন মীরসরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জসীম উদ্দীন।

এরপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য ও মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জুনিয়র চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট, মিঠানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম খায়ের।

এসময় আরও যারা শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাংবাদিক দেবদুলাল ভৌমিক, মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি নুরুল আবছার ও প্রধান শিক্ষক নুরুল হুদা, উদ্যোক্তা সৈয়দ আহমদ, এলজিইডি কর্মকর্তা খোন্দকার হারুন-উর রশিদ, সমাজসেবক নিজাম উদ্দীন, পৃষ্ঠপোষক তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ, ছাত্রনেতা মাঈনুর ইসলাম রানা, শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, সহ-সভাপতি মুহম্মদ দিদারুল আলম ভূঁইয়া, সাংবাদিক শাহাদাত হোসেন চৌধুরী, সাংবাদিক জামাল উদ্দীন আহমেদ, সাংবাদিক এম মাঈন উদ্দিন, সাংবাদিক এম আনোয়ার হোসেন, ছাত্রনেতা ফরহাদ উদ্দিন, সাংবাদিক ইলিয়াস রিপন, বর্ষপূর্তি উদযাপন পরিষদের আহবায়ক আশিষ দাশ ও সাধারণ সম্পাদক মির্জা মিশকাতের রহমান অনিক। এরপর বর্ষপূর্তি উৎসবের কেক কাটেন অতিথিবৃন্দ এবং সংগঠনের ২০১৬ সালে নির্বাচিত শ্রেষ্ঠ সদস্য ইমতিয়াজ বাবু, নির্বাচিত ১৫ জন উত্তম সদস্য, ৭ জন সদস্যকে দুর্বার লাকী কূপন ও স্পেশাল অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আতশ সন্ধ্যায় ছিল আতশবাজী উৎসব ও মনোমুগ্ধকর নৃত্যানুষ্ঠান। এরপর দর্শক মাতাতে মঞ্চে আসেন চট্টগ্রামের জনপ্রিয় ব্যান্ড দল মানবিক।