সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ছাত্রলীগ নেতার মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল সমাবেশ

masil

নিজস্ব প্রতিনিধিঃ চট্টগ্রামের একটি আদালতে মারামারি মামলায় জামিন না পাওয়া ছাত্রলীগ নেতা মাসুদ করিমের জন্য গতকাল সোমবার (১৭ এপ্রিল) দ্বিতীয় দিন বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে মীরসরাই উপজেলা ছাত্রলীগ। এবার তারা সমাবেশ থেকে মাসুদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে।

এর আগে গত রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায উপজেলার বড়তাকিয়া বাজারে বিক্ষোভ মিছিল সমাবেশ করে খৈয়াছরা ইউনিয়ন ছাত্রলীগ। মাসুদ করিম স্থানীয় খইয়াছরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।
সোমবার বেলা ১২টার দিকে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামমুখী লেন অবরোধ করে সমাবেশ করে তারা। এসময় ছাত্রলীগ নেতারা অবিলম্বে মাসুদ করিমের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দেন দলটির নেতারা। সমাবেশ চলা অবস্থায় চট্টগ্রামমুখী লেনের দুই দিকে অন্তত ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।
ওইদিন উপজেলা ছাত্রলীগের সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক নুরুল আবছার সেলিম, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাইনুর ইসলাম রানা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মানারাত আহমদ চৌধুরী বাবু, সদস্য মেজবাহ উদ্দিন সোহেল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইন ও সাবেক যুগ্ম আহবায়ক এমরান হোসেন সোহেল সহ বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৪ সালে উপজেলার বড়তাকিয়া বাজার এলাকায় ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে দলের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনায় খৈয়াছরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিমকে আসামী করে সাইফুদ্দীন বাপ্পী নামের এক ছাত্রলীগ কর্মী একটি মামলা দায়ের করেন। ওই মামলায় একই বছর মাসুদ করিমকে একমাত্র আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করে মিরসরাই থানা পুলিশ। ওই মামলায় এতদিন মাসুদ করিম পলাতক ছিলেন। গত রবিবার চট্টগ্রামের একটি আদালতে মামলার জামিন নিতে গেলে আদালত মাসুদ করিমের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়।