বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯খবরিকা অনলাইনে আপনাকে স্বাগতম।

মীরসরাইয়ে ক্ষমতাকেন্দ্রীক হানাহানির প্রতিবাদে বাসদের মানববন্ধন ও সমাবেশ


Warning: Trying to access array offset on value of type bool in /home/khabarica24/public_html/wp-content/themes/taslimnews/inc/template-tags.php on line 163

Basod Mirsoriyyyyyyyyyyyy
নিজস্ব প্রতিনিধি : ক্ষমতা কেন্দ্রিক হানাহানির অপরাজনীতির প্রতিবাদে ৬ মার্চ দুপুর ১২ টায় মীরসরাইয়ের সচেতন নাগরিক সমাজ ও বাসদের (মার্কসবাদি) মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও সমাবেশ পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সংগঠক ইউনুস মিয়া শামিম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাসদ (মার্কসবাদি) মীরসরাই সংগঠক আবদুস সালাম। এসময় আরো বক্তব্য দেন সচেতন নাগরিক সমাজের মীরসরাই সংগঠক প্রদীপ দাশ, বাসদ নেতা ইউসুফ মিয়া। আরো উপস্থিত ছিলেন শিশু কিশোর মেলা মীরসরাই উপজেলা সংগঠক ইকবাল হোসেন।
এসময় বক্তাগন বলেন মুক্তমনা ব্লগ এর প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় কে হত্যা ও তার স্ত্রী বন্যা কে হত্যার চেষ্টা এবং সারাদেশে গুম খুন এর প্রতিবাদে এই মানববন্ধন ও সমাবেশ। ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশি আমেরিকান নাগরিক বিজ্ঞান বিষয়ক লেখক অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা বন্যা বাংলাদেশে আসে। কারণ এবার বই মেলায় তার দুইটি বই প্রকাশিত হচ্ছে। গত ২৬ ফেব্রুয়ারি রাত আনুমানিক ৯ টায় বই মেলা থেকে বের হয়ে টিএসসির বিপরীতে বর্তমান সোহরার্দী উদ্যানের পাশে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে হত্যা করে। অভিজিৎ রায় মুলত বিজ্ঞান বিষয়ক লেখক ছিলেন। ১৩২০০ কিলোমিটার দুরে থেকে বাংলাদেশের মানুষকে সাম্প্রদায়িক ও জঙ্গীবাদের আঁচল থেকে রক্ষা করতে তিনি মুক্তামনা ব্লগে লিখতেন।